অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।

আজকের পোষ্ট থেকে জানতে পারবেন বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের টিকেট কিভাবে অনলাইনে কাটতে পারবেন, সামরিক জাদুঘর এর টিকিটের মূল্য কত, সামরিক জাদুঘর কয়টা পর্যন্ত খোলা থাকে, সামরিক জাদুঘর প্রদর্শনীও টাইম বিস্তারিত জানতে পারবেন। 


আমরা অনেকেই আছি ঘুরতে ভালোবাসি । আর ঘুরার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে বেছে নিন। আপনি চাইলে ঘুরার জন্য বাংলাদেশ সামরিক জাদুঘর, বঙ্গবন্ধু সামরিক জাদুঘর থেকে ঘুরে আসতে পারেন। 


একটা সময় ছিল বাংলাদেশ সামরিক জাদুঘর  টিকেট ক্রয় করার জন্য লাইনে দাঁড়িয়ে থাকতে হতো ঘন্টার পর ঘন্টা। কিন্তু বর্তমান সময় লাইনে দাঁড়িয়ে আপনাকে টিকেট নিতে হবে না আপনি চাইলে আপনার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে 2 মিনিটের ভিতরে অনলাইনে টিকেট কাটতে পারবেন । তো চলুন জেনে আসি কিভাবে বাংলাদেশ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকেট অনলাইনে বুকিং করবেন। 

অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।

প্রথমে আমাদের বাংলাদেশ সামরিক জাদুঘর অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করে নিতে হবে। অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করার পর আপনি দেখতে পারবেন BUY TICKET নামে একটি অপশন রয়েছে আপনি বাই টিকেট অপশনে ক্লিক করে দিবেন। 


BUY TICKET অপশনে ক্লিক করার পরে দেখবেন আপনার একাউন্টে ওপেন অপশন চলে এসেছে। আপনার যদি আগে থেকেই সামরিক জাদুঘর এর ওয়েবসাইট অ্যাকাউন্ট ওপেন করা থাকে তাহলে নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নেবে। 

অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।

যদি একাউন্ট না থাকে তাহলে প্রথমে আপনাকে একটি মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট খুলে নিতে হবে। একাউন্ট খোলার জন্য। প্রথমে আপনাকে একটি মোবাইল নাম্বার দিতে হবে। মোবাইল নাম্বার দেওয়ার পর কন্টিনিউ অপশনে ক্লিক করে দিতে হবে। 

অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।


তারপর দেখবেন আপনার মোবাইল নাম্বার একটি ওটিপি  চলে এসেছে  ওটিপি  খালি ঘরে বসিয়ে দিবেন। 

অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।

তারপর আপনার সামনে প্রোফাইল আপডেট করার জন্য ইনফর্মেশন দিতে হবে প্রথমে আপনার নাম দিবেন, তারপর একটি পাসওয়ার্ড দিয়ে দিবেন,  ইমেইল, এড্রেস এবং এনআইডি কার্ড, প্রফাইল ফটো,  আপনি চাইলে দিতেও পারেন আমার চাইলে নাও দিতে পারেন। তারপর আপনি  create my profile অপশনে ক্লিক করে দিবেন। 

অনলাইনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর টিকিট কাটার নিয়ম । সামরিক জাদুঘর টিকিটের মূল্য কত।

তারপর আপনকে BUY TICKET অপশনে ক্লিক করতে হবে। দেখতে পাবেন 


Visiting Date, হলো আপনি কত তারিখে বাংলাদেশ সামরিক জাদুঘর প্রদর্শন করবেন তার তারিখ সিলেক্ট করে নিবেন হবে। 

shift বাংলাদেশ সামরিক জাদুঘর প্রদর্শনের দুটি সময় রয়েছে একটি হল সকালে শিফ্ট অন্যটি হলো বিকেলের শিফ্ট। আপনি কোন সময় বাংলাদেশ সামরিক জাদুঘর উপস্থিত থাকবেন ওই সময়টা সিলেক্ট করে নিবেন। 

Citizenship আপনি যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন Bangladesh সিলেক্ট করে নিবেন। 

Quantity আপনি একসাথে কতটি টিকেট ক্রয় করবেন সে  টা লিখে দিবেন। তারপর দেখতে পারবেন অটো আপনার কত টাকা লাগবে সব শো করতেছে। 

নিচে দেখবেন I agree policy and terms and service অপশনে টিকমার্ক দিয়ে দিবেন। 

তারপর make payment অপশনে ক্লিক করে দিবেন। 

তারপর দেখতে পারবেন পেমেন্ট করার জন্য পেমেন্ট অপশন চলে এসেছে। আপনি এখান থেকে কার্ড, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং মাধ্যমে পেমেন্ট করতে পারবেন, সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল মোবাইল ব্যাংকিং অপশন সিলেক্ট করার পর বিকাশ আইকনের উপর ক্লিক করে দিবেন। তারপর একটু নিচের দিকে খেয়াল করবেন Pay অপশন চলে এসেছে। 

 মিরপুর চিড়িয়াখানা টিকিটের দাম কত


Pay অপশনে ক্লিক করার পর আপনার বিকাশ নাম্বার বসিয়ে দিয়ে কনট্রি অপশনে ক্লিক করবেন। দেখবেন বিকাশ থেকে ওটিপি চলে এসেছে এবং কনট্রি অপশনে ক্লিক করুন তারপর আপনার বিকাশের গোপন পিন নাম্বার দিয়ে কনফার্ম অপশনে ক্লিক করলেই দেখবেন পেমেন্ট কমপ্লিট হয়ে যাবে পেমেন্ট করার পর একটু অপেক্ষা করবেন অটোমেটিক আপনাকে ওয়েবসাইটে ব্যাক নিয়ে আসবে । 


তারপর আপনি আপনার প্রোফাইল আইকন অথবা সামনের ইন্টারফেস থেকে আপনার কাঙ্ক্ষিত টিকিট ডাউনলোড করে নিতে পারবেন। এভাবে মূলত অনলাইন থেকে সামরিক জাদুঘর টিকেট কাটতে হয়। 


 বঙ্গবন্ধু জাদুঘর টিকেটের মূল্য 

বঙ্গবন্ধুর জাদুঘর এর টিকেট এর দাম বাংলাদেশ নাগরিকের জন্য ৫০ টাকা। এবং বাইরের রাষ্ট্রে থেকে যারা জাদুঘর প্রদর্শন করতে আসবে তাদের জন্য ৫০০ টাকা। এবং সর্কভুক্ত দেশের নাগরিকের জন্য ৩০০ টাকা। 

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর খোলার সময় 

বঙ্গবন্ধু জাদুঘর দুই সিপ্টিতে ওপেন থাকে সকাল ১০ থেকে ১ পর্যন্ত এবং বিকেল ৩ থেকে ৬ পর্যন্ত (বুধবার এবং শুক্রবার ছাড়া) বুধবার এবং জাতীয় ছুটির দিনে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর বন্ধ থাকে। 

আরো জানতে ওয়েবসাইট ভিজিট করুন এই ছিল মূলত বঙ্গবন্ধু  সামরিক জাদুঘরের তথ্যাবলী আশা করি উপরে যে ইনফরমেশন গুলো দেওয়া হয়েছে তা জেনে আপনার উপকারে এসেছে। কোন  প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানাবে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url