অনলাইনে বাস টিকিট কাটার নিয়ম। Buy Online Bus Ticket

আজকে যে বিষয়বস্তু জানতে পারবেন এই পোস্ট থেকে -বাস টিকেট অনলাইনে নেওয়ার নিয়ম , যে কোন বাস টিকিট এর মূল্য, অনলাইনে বাসের অগ্রিম টিকিট সকল বিস্তারিত তথ্য জানতে পারবেন, 


বর্তমান যুগে ডিজিটাল যুগ, যার কারনে আপনি ঘড়ে বসে যেকোনো কাজকর্ম খুব সহজেই করে নিতে পারেন। 


বাসের টিকেট অনলাইনে। অনলাইনে বাসের অগ্রিম টিকিট ২০২২

একটা সময় ছিল যখন যে কোন বাস অথবা রেলের টিকিট কেনার জন্য সিরিয়ালের দাঁড়িয়ে থাকতে হতো কিন্তু বর্তমানে আপনি ঘরে বসেই বাস অথবা রেলের টিকেট বুকিং করতে পারেন অনলাইনের মাধ্যমে। এখন আমরা জানবো কিভাবে আপনারা অনলাইনের মাধ্যমে  বাসের টিকেট ক্রয় করবে। 

অনলাইনে বাসের টিকিট ক্রয় Online bus ticket BD

যেকোন বাসের অনলাইনে টিকিট কিনতে হলে প্রথমে আমাদের প্লে স্টোর থেকে Shohoz. নামে একটি অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। সহজ অ্যাপ্লিকেশনটি  ডাউনলোড করার পর। সহজে প্লিকেশন ওপেন করবেন। ওপেন করার পর বাংলা অথবা ইংলিশ যেকোনো একটা ভাষা সিলেক্ট করে নিবেন। 

হানিফ পরিবহন অনলাইন টিকিট


প্রথমে আপনাকে একটি মোবাইল নাম্বার দিতে হবে। মোবাইল নাম্বার দেওয়ার পর আপনার ফার্স্ট নেম এবং সেকেন্ড নেম দিয়ে দিবেন। তারপর আপনার মোবাইল নাম্বারে একটা ওটিপি আসবে ওটিপি বসিয়ে অ্যাকাউন্টটি কমপ্লিট করে নিবেন। যা উপরের ইমেজ দেখতে পাচ্ছেন। 

অনলাইনে বাসের টিকিট


তারপর আপনার সামনে সহজে প্লিকেশন ইন্টারফেস শো করবে। আমরা বাসের টিকিট কিনবো সেজন্য বাস টিকেট অপশনে ক্লিক করে দিব।

অনলাইনে বাসের টিকিট ক্রয়

বাস টিকেট অপশনে ক্লিক করার পর দেখতে পারবেন তিন চারটি খালি ঘরে অপশন চলে এসেছে 

উদাহরণ হিসেবে ধরেন আমি নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার যাব।  কক্সবাজার টিকেট কিভাবে অনলাইনে কিনবো সে সিস্টেম টা দেখাবো। আপনারা এভাবে যেকোন গন্তব্যের জন্য  টিকেট ক্রয় করতে পারবেন  From,To,Date of Journey, Date Of Return । 

  • প্রথম হচ্ছে From আপনি যে জায়গা থেকে যাত্রা শুরু করবেন সেই স্থানের নাম লিখবেন।
  • To হচ্ছে আপনি কোথায় যাবেন সেই খালি করে লিখে দিবেন। 
  • date of journey হলো আপনি কত তারিখে যাত্রা করবেন । 
  • date of return ডেট অফ রিটার্ন এইটা অপশনাল অর্থাৎ আপনি যে গন্তব্যে যাবেন সেখান থেকে কবে ব্যাক করবেন। আপনি এই অপশনটা সিলেক্ট না করল বাসের টিকেট ক্রয় করতে পারবেন পরবর্তীতে আপনি রিটার্নের টিকেট ক্রয় করতে পারবেন। তারপর সবার নিচে দেখতে পারবেন search buses অপশনে ক্লিক করে দিবেন। 

শ্যামলী পরিবহন অনলাইন টিকিট


তারপর আপনি দেখতে পারবেন কোন বাস গুলো এখন এভেলেবেল রয়েছে  আপনার ইচ্ছা বা পছন্দমত যেকোনো একটি বাস সিলেট করে নিবেন। সাথে আপনি দেখতে পারবেন। কয়টা বাস কক্সবাজার উদ্দেশ্যে রওনা হবে। এবং কোন রোড দিয়  বাস চলাচল করবে সমস্ত বিস্তারিত দেখা যাবে। 


আপনি যে বাস দিয়ে যাবেন সেই বাসের একটু নিচে দেখবেন View Seats নামে একটি অপশন রয়েছে অপশনে ক্লিক করে দিবেন। 

অনলাইনে টিকিট কাটার পদ্ধতি


তারপর দেখবেন আপনার সামনে পুরো বাসের সিট প্লেন আপনার সামনে চলে এসেছে। তারপর আপনি বাসের কোন সিটে বসে আপনি যাত্রা করবেন সেই সিট টিক করে দেন । নিচে দেখতে পারবেন সাদা,2 টি কালার রয়েছে। সাদা কালার হল  যে সিটগুলো এখনো বুকিং হয়নাই এখনো এভেলেবেল রয়েছে সেগুলো। কালো কালারের সিট গুলো হল যে সিম গুলো অলরেডি বুকিং হয়ে গেছে সেগুলো। তারপর আপনি যে কয়টা সিট  টিকেট ক্রয় করতে চাচ্ছেন সেই কয়টা সিটের উপর ক্লিক করে দিবেন। 

অনলাইনে বাসের টিকিট ক্রয়

তারপর একটু নিচে চলে যাবেন দেখবেন choose Boarding point ক্লিক করে সিলেট করে নিবেন। অর্থাৎ   আপনি নারায়ণগঞ্জ কোন বাস স্ট্যান্ড থেকে বাসে উঠবেন সেই অপশনটা সিলেক্ট করে নিবেন  উদাহরন হিসেবে বললাম। তারপর নিচে দেখতে পারবেন কন্টিনিউ continue অপশনে ক্লিক করে দিবেন। 

অনলাইনে বাসের টিকিট ক্রয়


কন্টিনিউ  ক্লিক করার পর। নিচ থেকে আপনার সকল ইনফরমেশন সঠিকভাবে পূরণ করে নিবেন মোবাইল নাম্বার ইমেইল এড্রেস দিয়ে। তারপর একটু নিচে চলে যাবেন 


তারপর একটু নিচে চলে যাবেন আপনার যদি কোন কুপন কোড থাকে কোডটি দিয়ে ক্লিক করে দিবেন। তারপর আরেকটু নিচে চলে যাবে তাদের টার্মস এন্ড কন্ডিশন টিক মার্ক দিয়ে দিবেন। তারপর আরেকটু নিচে চলে যাবে দেখতে পারবেন পেমেন্ট অপশন। 

অনলাইনে বাসের অগ্রিম টিকিট

অনেকগুলো মোবাইল ব্যাংকিং অপশন শো করতেছে আপনি যেই মাধ্যমে পেমেন্ট করবেন সে মাধ্যমের ওপর ক্লিক করে দিবেন। পেমেন্ট অপশন সিলেক্ট করার পর process to pay অপশনে ক্লিক করে দিবেন। 

অনলাইনে বাসের অগ্রিম টিকিট

তারপর দেখতে পারবেন আপনার পেমেন্ট অপশন চলে এসেছে সেখানে যদি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পেমেন্ট করে থাকেন। আপনার মোবাইল নাম্বার, ওটিপি,  গোপন পিন নাম্বার দিয়ে পেমেন্ট কমপ্লিট করে নিবেন। তারপর আপনি আপনার টিকিট ইমেইলের মাধ্যমে এবং অ্যাকাউন্ট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এভাবে মূলত অনলাইনে বাসের টিকিট ক্রয় করতে হয়। 


উপরে যে প্রসেস এর কথা বলা হয়েছে আপনি যদি সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে আপনি খুব সহজেই যে কোন বাসের টিকেট ক্রয় করতে পারবেন।


আরো পড়ুন........   


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url