বিমানের টিকেট কিভাবে চেক করবো অনলাইনে

বাংলাদেশ বিমান টিকেট চেক। বাংলাদেশ বিমান সিডিউল।  বাংলাদেশ বিমান টিকেট বুকিং


আজকে আমর বাংলাদেশ বিমান টিকেট কিভাবে অনলাইনের মাধ্যমে চেক করতে হয় বিস্তারিত জানতে পরবেন এই আর্টিকেল থেকে  ।এছাড়া এই আর্টিকেল থেকে জানতে পারবেন বাংলাদেশ এয়ারলাইন্সে বিভিন্ন তথ্য জানতে পারবেন যেমন এয়ারলাইন্স টিকেট কিভাবে অনলাইনে কাটবেন, বাংলাদেশ বিমান এয়ারলাইন্স টিকিটের দাম কত, এবং বাংলাদেশ বিমান সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, হলো বাংলাদেশের সরকারি বিমান সংস্থার নাম। এই বিমান সংস্থা বাংলাদেশ সরকার দ্বারা পরিচালিত হয়ে থাকে তাই বিমানের টিকেট ভাড় থেকে শুরু করে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা পাওয়া যায়। এজন্যই বাংলাদেশের প্রবাসীদের কাছে বাংলাদেশ বিমান সংস্থা খুবই পছন্দ। বাংলাদেশ বিমান এয়ারলাইন্স দিয়ে খুবই কম খরচের মাধ্যমে চাইলে আপনিও যাত্রা করতে পারবেন। তাই আমাদের জানা থাকা ভাল কিভাবে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স টিকেট অনলাইনে চেক করতে হয়, এটি জানা থাকা  খুবই জরুরী। 


তাহলে চলুন জেনে নেই কিভাবে আপনার হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে অথবা পিসি, ল্যাপটপ দিয়ে  কিভাবে বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট চেক করবেন।


বিমান বাংলাদেশ  এয়ারলাইন্স টিকিট চেক করার নিয়ম। Bangladesh Biman airlines ticket check 

Bangladesh domestic flight schedule। বাংলাদেশের অভ্যন্তরে অনলাইনে টিকিট চেক বা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিডিউল চেক। 

আপনাকে  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট সিডিউল অনলাইনে চেক করার জন্য প্রথমে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স অফিশিয়াল ওয়েবসাইট প্রবেশ করতে হবে। 


তারপর আপনার সামনে বাংলাদেশ এয়ারলাইন্স ওয়েবসাইট ওপেন হয়ে যাবে। আপনি নিজে একটি ছবি দেখতে পাচ্ছেন নীচের ছবির সঙ্গে আপনি মিলিয়ে নিতে পারেন। 


তারপর আপনাকে ফ্লাইট সিডিউল অথবা টিকিট চেক করার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে মেনু অপশন এ ক্লিক করে (Flight Schedule) অপশনে ক্লিক করে দিতে হবে। তারপর নিচে ছবি দেখে মিলিয়ে নিতে পারেন 

ফ্লাইট সিডিউল অপশনে ক্লিক করার পর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে। তারপর আপনাকে ফ্লাইট র্ফম আপনি (Flying From) কোন জায়গা থেকে কোন ( Flying To) জায়গায় যাবেন সেটি সিলেক্ট করে নিবেন। তারপর কত তারিখে যাতায়াত করতে চাচ্ছেন ( Date) সেই তারিখ লিখে দিবেন। flying from + flyin to + date সিলেক্ট করার পর সার্চ অপশন রয়েছে সার্চ অপশনে ক্লিক করে দিবেন। 

সার্চ অপশনে ক্লিক করার পর সাথে সাথে আপনার যে যাগায় যাতায়াত করতে চাচ্ছেন সে জাগার যতগুলো ফ্লাইট রয়েছে সবগুলোই  শো করবে । নীচের ছবির সাথে মিলিয়ে নিতে পারেন 



আন্তর্জাতিক বিমান ফ্লাইট চেক। International flight schedule check 

আন্তর্জাতিক ফ্লাইট চেক করার জন্য উপরে যে সিস্টেমে বলা হয়েছে একই সিস্টেম এর মাধ্যমে আপনি আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল চেক করতে পারবেন। আপনি যে দেশে থেকে বাংলাদেশে আসবেন সেটা সিলেক্ট করে নিবেন এবং তারিখ সিলেক্ট করে সার্চ অপশনে ক্লিক করে দিবেন। সার্চ অপশনে ক্লিক করার পর দেখবেন আপনার সামনে যতগুলো ফ্লাইট রয়েছে সবগুলো সিডিউল শো করতেছে আপনার ইচ্ছামত সিলেক্ট করে নিবেন। ঠিক এভাবেই আপনার হাত থাকায় স্মার্টফোনের মাধ্যমে দুই মিনিটের মধ্যে  যে কোন ফ্লাইট সিডিউল দেখতে পারবেন। 

অনলাইনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং 


বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং সম্পর্কে আমাদের খুবই কম ধারনা থাকে। আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোথায় থেকে আপনি বাংলাদেশ বিমান এয়ারলাইন্স টিকেট বুকিং অথবা ক্রয় করতে পারবেন 

অনলাইনে বিমান টিকেট বুকিং দেওয়ার জন্য প্রথমে আপনাকে বুকিং ফ্লাইট অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনার নির্ধারিত গন্তব্যস্থান সিলেক্ট করে টিকেট বুকিং ক্লিক করে দিবেন। তারপর অনলাইনে পেমেন্ট এর মাধ্যমে আপনি টিকেট বুকিং করতে পারবেন ।  তাছাড়া আপনি চাইলে ০১৭৬১৫৬১৩১৭ নাম্বারে কল করেও টিকিট বুকিং করতে পারবেন। এছাড়া অনলাইনের মাধ্যমে বিকাশ, রকেট মাধ্যমে পেমেন্ট করে টিকেট কিনতে পারবেন। অনলাইনে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট করতে হলে অবশ্যই আপনাকে সকাল সাড়ে আটটা থেকে রাত সাড়ে আটটার মধ্যে টাকা পাঠাতে হবে। 


বিমান টিকেটের দাম কত 

বাংলাদেশ বিমান টিকেটের দাম কত হয়ে থাকে তা আমাদের সাধারণ জনগণের যানা না থাকাটা স্বাভাবিক বিষয় । তবে এই পোস্টটি পড়লেই আপনি বুঝতে পারবেন বিমানের টিকিটের দাম কত হতে পারে। 


তবে অন্যান্য পরিবহন খাতের মতই বিমান পরিবহন খাতে যেকোনো সময় বিমানের টিকেটের দাম পরিবর্তন হতে পারে বিভিন্ন পরিস্থিতির কারণে। বেসামরিক বিমান টিকেট প্রতিনিয়তঃ পরিবর্তনশীল হয়ে থাকে। 

তাছাড়া কোন অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি না হলে বিমান কোম্পানিগুলো বিমানের টিকিট এর ভাড়া নির্দিষ্ট রাখার চেষ্টা করে কারন বাংলাদেশ সরকার দ্বারা  বাংলাদেশ বিমান এয়ারলাইন্স পরিচালিত হয়ে থাকে। আমাদের মাঝে সঠিক ধারণা না থাকার কারণে বিভিন্ন দালাল চক্রের  টিকেট ক্রয় করলে উচ্চমূল্য দিয়ে ক্রয় করতে হয়। আপনার যদি স্বাভাবিক ধারণাটা থাকে বিমান ভাড়া সম্পর্কে তাহলে আপনি বিমান ভাড়া নিয়ে কখনো ঠকবেন না। 

আরো জানতে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ওয়েবসাইট ঘুরে আসুন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url