চট্টগ্রাম চিড়িয়াখানা টিকেট মূল্য কত। চট্টগ্রাম চিড়িয়াখানার টিকিট এর দাম কত

আজকের এই পোস্ট থেকে আমরা জানবো চট্টগ্রাম চিড়িয়াখানা টিকিটের মূল্য কত চট্টগ্রাম চিড়িয়াখানা কিভাবে যাবেনচট্টগ্রাম চিড়িয়াখানার লোকেশনচট্টগ্রাম চিড়িয়াখানা কয়টা পর্যন্ত খোলা থাকে।  চট্টগ্রাম চিড়িয়াখানা প্রবেশ মূল্য বিস্তারিত সব কিছু জানতে পারবেন। 

এর আগের পোস্ট থেকে আমরা জেনেছিলাম কিভাবে বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং জাতীয় চিড়িয়াখানা টিকেট মূল্য কত অনলাইনে কিভাবে কাটতে হয়। 


চট্টগ্রাম চিড়িয়াখানার ইতিহাস 

বাংলাদেশ চট্টগ্রাম চিড়িয়াখানা চট্টগ্রাম জেলায় পাহাড়ের কাছাকাছি অবস্থিত। চট্টগ্রাম চিড়িয়াখানা শহর থেকে তিন কিলোমিটার পূর্বের উত্তর দিক অবস্থিত। চট্টগ্রামের তৎকালীন জেলা প্রশাসন এর মাধ্যমে ১৯৮৮ সালে প্রাথমিকভাবে প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম চিড়িয়াখানা। প্রাথমিক দিকে  চট্টগ্রাম চিড়িয়াখানায় গবেষণা উদ্দেশ্য প্রতিষ্ঠিত হয় পরবর্তীতে ১৯৮৯ সালে ২৮ ফেব্রুয়ারীতে সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।  চট্টগ্রাম চিড়িয়াখানার সর্বপ্রথম টিকিটের মূল্য ছিল ১ টাকা কয়েক বছর পর টিকিটের মূল্য দুইটাকা করা হয় পরবর্তীতে পশু পাখির সংখ্যা বাড়ানোর সাথে সাথে টিকিটের মূল্য  বাড়ানো হয়। 


চট্টগ্রাম চিড়িয়াখানার টিকিটের মূল্য কত 

চট্টগ্রাম চিড়িয়াখানার টিকিটের মূল্য বর্তমানে ৫০ টাকা । একটা সময় ছিল চট্টগ্রাম টিকেটের মূল্য ছিল এক টাকা পরবর্তীতে কিছু বছর পর এর মূল্য দরা হয় ২ টাকা দুই টাকা থেকে বর্তমানে ৫০ টাকা হয়েছে। 


চট্টগ্রাম চিড়িয়াখানা কয়টা পর্যন্ত খোলা থাকে 

চট্টগ্রাম চিড়িয়াখানায় সপ্তাহের 7 দিন খোলা থাকে তবে প্রতিদিন সকাল 8 টা থেকে বিকাল 6 পর্যন্ত খোলা থাকে। এছাড়া চট্টগ্রাম চিড়িয়াখানা সাপ্তাহিক কোন বন্ধ নেই। 


চট্টগ্রাম চিড়িয়াখানা কিভাবে যাবেন 

চট্টগ্রাম টাউন থেকে যেকোনো পরিবহনের মাধ্যমে চট্টগ্রাম চিড়িয়াখানায় যেতে পারবেন। ফয়েজ  লেকের বিপরীত পাশেই চট্টগ্রাম চিড়িয়াখানা অবস্থিত। 

এছাড়া আপনি চাইলে ঢাকা থেকে রেলপথে এবং আকাশপথে চট্টগ্রাম চিড়িয়াখানা যেতে পারেন তবে সে ক্ষেত্রে প্রথমে আপনাকে চট্টগ্রাম শহরে নেমে আলাদা পরিবহনের মাধ্যমে চট্টগ্রাম চিড়িয়াখানায় যেতে হবে। 


চট্টগ্রাম চিড়িয়াখানার ঠিকানা

ফয়েজ লেকের, এপ্রোচ রোড, চট্টগ্রাম, ৪৫০৫



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url