বাংলাদেশের জাতীয় চিড়িয়াখানা টিকিটের মূল্য কত। মিরপুর চিড়িয়াখানা টিকিটের দাম কত

আজকের এই পোস্ট থেকে আমরা জানতে পারব -বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা টিকিটের মূল্য কত টাকা,মিরপুর চিড়িয়াখানা কয়টা পর্যন্ত খোলা থাকে, এবং চিড়িয়াখানা সম্পর্কে কিছু তথ্য বালি। bangladesh national zoo mirpur


বর্তমানে, বাংলাদেশ রাজধানি ঢাকা, মিরপুর অবস্থিত বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা। ১৯৫০ সালে ঢাকা হাইকোর্ট পাশাপাশি স্বল্প কিছু বন্যপ্রাণী নিয়ে  বাংলাদেশ চিড়িয়াখানা  কার্যক্রম শুরু হয়। পরবর্তী সময়ে  ১৯৬০ দিকে এর স্থান পরিবর্তন করে ঢাকা মিরপুর চিড়িয়াখানা তৈরি উদ্যোগ গ্রহণ করা হয়। এবং এই মিরপুর চিড়িয়াখানা জনগণের জন্য উন্মুক্ত করা হয় ১৯৭৪ /২৩/০৬। যা এখন পর্যন্ত বাংলাদেশের জনগণের জন্য সম্পূর্ণ উন্মুক্ত রয়েছে। 


বর্তমানে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ১৯১ টি প্রজাতির দেশি-বিদেশি ২১৫০ বেশি প্রাণী রয়েছে। বর্তমানে প্রায় 75 অ্যাক্টর জমি উপর বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা অবস্থান করছে। 


আমরা যারা ঘুরতে ভালোবাসি তারা চাইলে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ঘুরে আসতে পারেন খুব মনোরম পরিবেশ। সহপরিবার, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন নিয়ে খুবই স্বল্প খরচে বিভিন্ন রকমের বিনোদন উপভোগ করতে পারবেন। 

বাংলাদেশের জাতীয় চিড়িয়াখানা টিকিটের মূল্য কত। মিরপুর চিড়িয়াখানা টিকিটের দাম কত

মিরপুর চিড়িয়াখানা  টিকিটের মূল্য Bangladesh National Zoo Ticket Price

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানায় প্রবেশ করার জন্য 50 টাকা মূল্যে টিকেট  ক্রয় করে প্রবেশ করতে হবে। এবং দুই বছরেও উপর থেকে সকলের জন্য টিকেট বাধ্যতামূলক। চিড়িয়াখানার ভিতরে কোন জাদুঘরে ঢুকতে চাইলে অতিরিক্ত 10 টাকা দিয়ে টিকিট ক্রয় করে নিতে হবে। তাছাড়া  ছাত্র ছাত্রীদের জন্য টিকিটের মূল্য অর্ধেক করা হয়েছে। ছাত্র-ছাত্রীদের অবশ্যই টিকেট ক্রয় করার সময় আইডি কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে। 


জাতীয় চিড়িয়াখানা পিকনিক ভাড়া কতো

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ভিতরে একটি পিকনিক স্পট রয়েছে যেখানে আপনি ভাড় নিয়ে সারাদিন পিকনিক উদযাপন করতে পারবেন। পিকনিক স্পট এর ভাড়া হল ৬০০০ থেকে শুরু করে ১০০০০ পর্যন্ত। 


জাতীয় চিড়িয়াখানা বিভিন্ন গাড়ি পার্কিং ভাড়া 

ছোট যানবাহন রিসকা, বাইসাইকেল  এর জন্য ২ টাকা। মোটরসাইকেল, সিএনজি, টেম্পু ইত্যাদি যানবাহনের জন্য ফি প্রদান করতে হবে ২০ টাকা করে।  বড় বা ভাড়ি যানবাহন জন্য ফি প্রদান করতে হবে ৪০ টাকা করে যেমন: পিকআপ, প্রাইভেট কার, জীপ,বাস, মাইক্রোবাস ইত্যাদি ইত্যাদি। National Zoo Ticket Price


মিরপুর চিড়িয়াখানা খোলার সময়সূচী 


বাংলাদেশ জাতীয় মিরপুর চিড়িয়াখানা আজকে খোলা আছে এ প্রশ্নটা গুগলকে আমরা অনেকেই করে থাকি। কারণ চিড়িয়াখানা সম্পর্কে আমাদের সঠিক ধারণা নেই। আপনি চাইলে নিচ থেকে পড়ে চিড়িয়াখানা কখন খোলা থাকে সমস্ত বিস্তারিত জানতে পারবেন।

বাংলাদেশের জাতীয় চিড়িয়াখানা প্রতি রবিবার সাপ্তাহিক বন্ধ থাকে। তবে যদি রবিবারে সরকারি কোনো ছুটি থাকে তাহলেও ঐ রবিবারে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা খোলা থাকবে। এছাড়া প্রতিদিনই বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা খোলা থাকে। 

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা বছরে দুইটি টাইমে ভাগ করা হয়েছে গ্রীষ্মকালে এবং শরৎকাল। 

এপ্রিল থেকে অক্টোবর গ্রীষ্মকালে সকাল ৯ টা থেকে বিকাল ৬ পর্যন্ত খোলা থাকে। 

শরৎকাল, নভেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত  সকাল ৮ টা থেকে শুরু করে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকে। bangladesh national zoo schedule


মিরপুর চিড়িয়াখানা টিকিট ক্রয় করার  নিয়ম 

বাংলাদেশের প্রায় অধিকাংশই সরকারি প্রতিষ্ঠানগুলো অনলাইন ভিত্তিক চলে এসেছে কিন্তু এখনো মিরপুর চিড়িয়াখানা অনলাইনে টিকেট বিক্রি করা শুরু করেনি। আপনি যদি মিরপুর চিড়িয়াখানা  প্রদর্শন করতে চান তাহলে আপনাকে চিড়িয়াখানার 1 নম্বর গেট থেকে নগদ অর্থের মাধ্যমে টিকেট ক্রয় করে নিতে হবে।


বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা  ঠিকানা 

(Bangladesh National Zoo

Zoo Road, Mirpur, Dhaka-1216)

বাংলাদেশ জাতীয় জাদুঘর 

চিড়িয়াখানা রোড, মিরপুর, ঢাকা, ১২১৬ 

মোবাইল নাম্বার :  +880258053030

ওয়েবসাইট : https://bnzoo.org/


আরো পড়ুন........   


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url