অনলাইনে অলিপুর চিড়িয়াখানা টিকেট বুকিং কলকাতা আলিপুর চিড়িয়াখানা টিকেট অনলাইনে বুকিং

আজকের এই পোস্ট থেকে আমরা জানবো কলকাতা আলিপুর চিড়িয়াখানা টিকেট অনলাইনে বুকিং,আলিপুর চিড়িয়াখানা টিকিটের মূল্য, কখন খোলা থাকবে কখন বন্ধ থাকবে, এবং খুঁটিনাটি নিয়ে বিস্তারিত আলোচনা করো।  


আমরা অনেকেই আছি  ঘুরাঘুরি করতে ভালোবাসি। আপনি চাইলে কলকাতার আলিপুর চিড়িয়াখানা থেকে ঘুরে আসতে পারেন সপরিবার বন্ধুবান্ধব নিয়ে, খুবই মুগ্ধ মনোরম পরিবেশ রয়েছে সেখানে 


আলিপুর চিড়িয়াখানা টিকিট কেনার জন্য প্রথমে আমাদের, Kolkata zoom  অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করে নিতে হবে। আপনি চাইলে  পিসি অথবা মোবাইল দিয়ে ওয়েবসাইট টি ওপেন করতে পারেন। তারপর আপনাকে মেনু (Menu) নামে একটি অপশন রয়েছে অপশনে ক্লিক করে দিতে হবে। 



মেনু অপশনে ক্লিক করার পর  আপনার সামনে অনেকগুলো অপশন চলে আসবে সবার নিচে দেখতে পারবেন E-Ticket নাম একটু অপশন রয়েছে  e-ticket অপশনে ক্লিক করে দিবেন। 



তারপর আপনার সামনের টিকেট ক্রয় করার জন্য আপনার সামনে একটি ফরম চলে আসবে। আমি ধাপে ধাপে প্রতিটা ফরমের কি কি দিতে হবে তা লিখে দিচ্ছি নিচে 

Visitng Date হচ্ছে আপনি কত তারিখে কলকাতার আলিপুর চিড়িয়াখানা প্রদর্শন করবেন সেই দিনটি সিলেক্ট করে নিন  ক্যালেন্ডার আইকনে ক্লিক করে 

Above 5 Years এখানে আপনি যখন চিড়িয়াখানায় প্রবেশ করবেন তখন আপনার সাথে 5 বছরের উপরে কতজন  চিড়িয়াখানা প্রবেশ করবেন তা উল্লেখ করে দিতে হবে। যদি আপনি একা প্রবেশ করতে চান তাহলে 1 লিখে দিবেন। 

upto 5 years childs আপনার সাথে যদি পাঁচ বছরের নিচে কোন শিশু থাকে অথবা চিড়িয়াখানা যেতে ইচ্ছুক আপনার সাথে কতজন শিশু আপনার সাথে যাবে সেটা সিলেক্ট করে নিবেন। 

You name আপনার সম্পূর্ণ নামটি লিখে দিবেন 

Email-ID  অবশ্যই আপনাকে একটি ইমেইল এড্রেস দিতে হবে ইমেইল এড্রেস এর মাধ্যমে আপনার অনলাইন টিকিট পেয়ে যাবেন। 

তারপর আপনাকে একটি মোবাইল নাম্বার দিতে হবে মোবাইলটি অবশ্যই ১০ সংখ্যা দিতে হবে। 

তারপর দেখতে পাবেন including video photography আপনি যদি চিড়িয়াখানায় গিয়ে  শুটিংয়ের জন্য যেতে চান তাহলে including video photography  অপশনে ক্লিক করে দিতে হবে তার জন্য ২৫০ টাকা অতিরিক্ত দিতে হবে। আপনি এমনিতেই মোবাইল দিয়ে ছবি তুলতে পারবেন তাতে কোন সমস্যা হবে না। 

তারপর আপনি কিছু দেখতে পারবেন Book Ticket Now অপশনে ক্লিক করে দিবেন 


তারপর দেখতে পারবেন আপনার সকল ইনফরমেশন চলে এসেছে। তারপর একটু নিচে চলে যাবেন 

তারপর দেখতে পারবেন আপনার টিকিটের মূল্য কত এবং নিচ থেকে  I accept all these terms and condition  অপশনে একটি টিক চিহ্ন  দিয়ে দিবেন। তারপর দেখতে পারবে Pay Now অপশনে ক্লিক করে দিবেন। 


তারপর আপনি আপনার ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিং, অথবা ইউপি ব্যবহার করে আপনি পেমেন্ট করে দিবেন। 

পেমেন্ট কমপ্লিট করার পর আপনি সবার প্রথমে যে একটি মিলেট দিয়েছিলেন সেই মেইল এড্রেস ঠিকানায় বেলের মাধ্যমে আপনার টিকিট দিয়ে চলে যাবে। আপনি চাইলে সাথে সাথে পিডিএফ ফাইলটি পেমেন্ট করার পর ডাউনলোড করে নিতে পারবেন 

এভাবে মূলত আলিপুর চিড়িয়াখানার অনলাইনে টিকিট কাটতে হয়। 


 অলিপুর চিড়িয়াখানা টিকিটের দাম কত 

কলকাতা নাগরিকের জন্য চিড়া খানের টিকিটের মূল্য ৩০ টাকা এবং ৫ বছরের নিচে বাচ্চাদের জন্য ১০ টাকা মূল্য দিয়ে টিকেট অনলাইনের মাধ্যমে ক্রয় করতে পারবেন। 


আলিপুর চিড়িয়াখানা খোলা থাকার সময় 

আমরা অনেকেই রয়েছি গুগলের সার্চ দেই আলিপুর চিড়িয়াখানা আজকে খোলা রয়েছে। এটা কারণ হল আমাদের চিড়িয়াখানা সম্পর্কে একটা ধারণা নেই তবে আপনি এখনই আর্টিকেলটি পড়লে সম্পূর্ণ ক্লিয়ার হয়ে যেতে পারবেন কখন কখন অলিপুর চিড়িয়াখানা  এখনো বন্ধ থাকে এবং কখন কখন খোলা থাকে। 

আলিপুর চিড়িয়াখানা সকাল 9 টা থেকে  বিকাল পাঁচটা পর্যন্ত খোলা থাকে। 

 এবং প্রতি সাপ্তাহে বৃহস্পতিবার এ কলকাতা আলিপুর চিড়িয়াখানা বন্ধ থাকে। তবে বৃহস্পতিবার এ কোন সরকারি বন্ধ পড়লে ওই বৃহস্পতিবার  আলিপুর চিড়িয়াখানা খোলা থাকে। 


আলিপুর চিড়িয়াখানা ঠিকানা 

জুলজিক্যাল গার্ডেন, আলিপুর 2 নং আলিপুর রোড, কলকাতা 700 027 পশ্চিমবঙ্গ, ভারত 

ফোন: +91 33 2479 1150 

+৯১ ৩৩ ২৪৩৯ ৯৩৯১ 

ফ্যাক্স: +91 33 2479 1585


 ইমেইল:direct@kolkatazoo.in

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url