এতিম সনদপত্র পত্র লেখার নিয়ম। এতিম প্রত্যয়ন পত্র ফরমেট

আজকের পোষ্ট থেকে জানবো কিভাবে এতিম প্রত্যয়ন পত্র বা সনদপত্র লিখতে হয়। 

এতিম সনদপত্র পত্র লেখার নিয়ম। এতিম প্রত্যয়ন পত্র ফরমেট

আমরা যারা এতিম রয়েছি তাদের জন্য সরকার বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে থাকে। আর এই সুযোগ সুবিধা আমাদের গ্রহণ করার জন্য এতিম সনদপত্র বা প্রত্যয়ন পত্র  প্রয়োজন হয় তো এখন আমরা জানবো এতিম সনদপত্র কোথায় থেকে নিতে হয় এবং এতিম সনদপত্র কিভাবে লিখতে হয় বিস্তারিত তুলে ধরবো  

এতিম সনদপত্র লেখার ফরমেট 

                                                                         এতিম সনদ


    আমি এই মর্মে সনদ পত্র প্রদান করিতেছি যে, নাম- ................., পিতার নাম- ................., মাতার নাম - ............., ডাক- ................., উপজেলা- ............, জেলা- ................., ওয়ার্ড নং - ................. ইউনিয়নের একজন স্থায়ী বাসিন্দা এবং জন্মসুত্রে বাংলাদেশের নাগরিক। আমি তাহাকে ব্যাক্তি গত ভাবে চিনি ও জানি। আমার জানামতে সে একজন এতিম কন্যা/ছেলে সন্তান এবং সৎ ও উন্নত চরিত্রের অধিকারী। আমি তাহার সর্বাঙ্গীন মঙ্গল ও উন্নতি কামনা করিতেছি।



স্বাক্ষর-


এতিম সনদপত্র কোথায় থেকে নিবেন 

এতিম সনদপত্র  উপরের ফরমেট অনুযায়ী খালি ঘরগুলো আপনার নিজ নিজ ঠিকানাগুলো বসিয়ে দিবেন। আপনি চাইলে আপনি মোবাইল দিও টাইপ করার পর কম্পিউটার দোকান থেকে প্রিন্ট করে নিতে পারেন। আবার আপনি চাইলে বিভিন্ন কম্পিউটার দোকানে গিয়ে  এতিম সনদপত্রের ফরম্যাট টা লিখে প্রিন্ট করে নিতে পারেন। লেখার পর প্রিন্ট করলে  সনদপত্র হয়ে যাবে না। লেখার পর আপনাকে আপনি যদি ইউনিয়ন পরিষদ এলাকা হয়ে থাকে চেয়ারম্যানের থেকে স্বাক্ষর নিবেন। 


আর যদি পৌরসভায় থাকে পৌরসভার মেয়র থেকে স্বাক্ষর নিবেন। আর যদি শহর এলাকা হয় ওয়ার্ড  কাউন্সিলর  থেকে স্বাক্ষর নিয়ে নিবেন। স্বাক্ষর দেওয়ার পরেই আপনার সনদপত্র টি সঠিক হবে। স্বাক্ষর দিতে অনেক সময় একটু দেরি হতে পারে কেননা আপনাকে উনারা যাচাই-বাছাই করে দেখবে আসলে আপনি সত্যিকারে এতিম কিনা। সাধারণত আবেদন ফরম জমা দেওয়ার দুই-তিনদিনের মধ্যেই চেয়ারম্যান স্বাক্ষর করে দেয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url