SSC result check By SMS Or SSC result check online

এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম 

আজকের পোষ্ট থেকে জানতে পারবেন কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট এসএমএস এবং অনলাইনের মাধ্যমে চেক করার নিয়ম । এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রথমে আমরা এসএমএসের মাধ্যমে জানবো এবং তারপর অনলাইনের মাধ্যমে কিভাবে চেক করতে হয় সেটা জানবো। 

SSC result check By SMS Or SSC result check online


SSC result check 2022

যেই দিন যেকোনো এসএসসি পরীক্ষা অথবা যেকোনো রেজাল্ট পাবলিশ হলে অনলাইনে চেক করতে গেলে সার্ভারের প্রবলেম থাকে সেজন্য আপনাকে অনলাইনে এসএসসি রেজাল্ট দেখতে হলে অবশ্যই বারবার চেষ্টা করতে হবে এবং রিফ্রেশ করে বার বার ট্রাই করতে হবে। আর যদি এসএমএসের মাধ্যমে দেখতে যান  রেজাল্ট পাবলিশ হবে একটি এসএমএস পাঠালে হবে তবে ফিরত এসএমএস পেতে একটু সময় লাগতে পারে। 


SSC result check SMS 

SSC exam result sms দেখতে হলে প্রথমেই আমাদের সে কোন ফোনের মেসেজ অপশনে চলে যেতে হবে। আমাদের টাইপ করতে হবে 

SSC<space > আপনে যে বোর্ড  থেকে পরীক্ষা দিয়েছেন সেই বোর্ডের প্রথম  ৩ টিঅক্ষর বড় হাতের  ধরে নিলাম কমিল্লা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন সেজন্য আপনি লিখবেন COM<space> এসএসসি  পরীক্ষার যে রোল নাম্বার রয়েছে রোল নাম্বার দিবেন 452844<space> কত সালে পরীক্ষা দিয়েছেন সেই পরীক্ষার সাল দিয়ে দিবেন 2022 এসএমএস সেন্ড করবেন 16222 নাম্বার। এসএমএস সেন্ড করার পরে কিছুক্ষণের মধ্যে একটি ফেরত এসএমএসের মাধ্যমে আপনাকে রেজাল্ট জানিয়ে দেওয়া হবে। 

SSC<space>COM<space>112233<space>2022


সংক্ষিপ্ত আকারে সকল পরীক্ষার বোর্ডের নাম দেয়া হল 

Comilla board : COM

Chittagong board :CHI

Jessore board : JES

Technical board : TEC

Madrasha board: MAD

Sylhet board: SYL

Barisal board : BAR

Rajshahi board : RAJ

এস এস সি পরীক্ষার রেজাল্ট চেক করতে হলে উপরের কোডগুলো ব্যবহার করতে পারবেন। 

এখন তো আমরা জানলাম কিভাবে এসএমএস এর মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করতে হয় এখন আমরা জানবো কিভাবে অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করতে হয়। 

online SSC result check 

এসএসসি পরীক্ষার রেজাল অনলাইনে চেক করার জন্য অফিশিয়াল ওয়েবসাইট Education Board result ওপেন করে নিতে হবে। 

SSC result check By SMS Or SSC result check online

ওপেন করার পর দেখতে পারবেন  রেজাল্ট দেখার জন্য ড্যাশবোর্ড চলে এসেছে। প্রথমে আপনাকে এক্সামিনেশন সিলেক্ট করে নিতে হবে। Examintion  থেকে SSC /Dakhil সিলেক্ট করে নিতে হবে। তারপর নিচ থেকে Year সিলেক্ট করে নিতে হবে। আপনি কত সালে পরীক্ষা দিয়েছেন সে সাল সিলেক্ট করে নিবেন । তারপর আপনার এসএসসি পরীক্ষার রোল নাম্বারটা দিয়ে দিবেন। নিচ থেকে রেজিস্ট্রেশন নাম্বার টা দিবেন। তারপর দেখতে পারবেন একটি যোগফল রয়েছে খালি ঘরে যোগফল সংখ্যাটা বসিয়ে সাবমিট অপশনে ক্লিক করে দিলেই আপনার রেজাল্ট টা চলে আসবে। 

যেদিন এসএসসি পরীক্ষার রেজাল্ট দিবে ঐদিন শুধু এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যাবে শুধু।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url