সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং চালু করার নিয়ম। Sonali Bank Internet Bank registration

আজকে আমরা জানবো কিভাবে সোনালী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং চালু করতে হয়। বা সোনালী ব্যাংকের Sonali e wallet app registration করে কি ভাবে। 

সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং চালু করার নিয়ম।

সোনালী ব্যাংকের Sonali e wallet হচ্ছে একটি আধুনিক ওয়ালেট  এই ওয়ার্ল্ডের মাধ্যমে আপনি এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা পাঠানো এবং মোবাইল রিচার্জ বিল পে এ ধরনের সুবিধা গুলো পেয়ে থাকবেন এই সোনালী ই ওয়ালেট অ্যপ থেকে। এ ধরনের সুবিধা পেতে হলে সবার প্রথমে আপনাকে Sonali e wallet application registration  করতে হবে। তো চলুন জেনে নেই কিভাবে সোনালীর ই য়ালেটে রেজিস্ট্রেশন করতে হয় 

সোনালী ব্যাংক ব্যালেন্স চেক

সোনালী ই য়ালেটে রেজিস্ট্রেশন করার নিয়ম 

সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং চালু করার জন্য প্রথমেই সোনালী ব্যাংকের অফিসিয়াল Sonali e wallet application প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার পর ট্যাপ টু কন্টিনুয়ে তে ক্লিক করতে হবে। 

Sonali Bank Internet Bank registration

তারপর দেখতে পারবেন লগইন করার অপশন চলে এসেছে। লগইন করার অপশন নিচে দেখতে পারবেন registration নামে একটি অপশন রয়েছে রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করবেন। 

Sonali Bank Internet Bank

তারপর দেখতে পারবেন একটি ফরম চলে এসেছে সেই ফরমটি আপনাকে পূরণ করে নিতে হবে।  ব্যাংক অ্যাকাউন্ট ওপেন করার সময় যেসকল ইনফর্মেশন  দিয়েছিলেন সকল ইনফর্মেশন ব্যাংক একাউন্টের অনুযায়ী পূরণ করে নিবেন। আপনার ব্যাংক একাউন্টে যে নাম রয়েছে সেই নাম দিবেন এবং ব্যাংক একাউন্টে যে মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সে মোবাইল নাম্বারটি খালি ঘরে বসিয়ে দিবেন। যে জাতীয় পরিচয় পত্র দিয়ে ব্যাংক একাউন্ট ওপেন করেছেন সেই জাতীয় পরিচয় পত্রের নাম্বার দিবেন ও সে জাতীয় পরিচয় পত্রে অনুযায়ী ডেট অফ বার্থ ডের দিবেন।  আপনার যেই ১৩ সংখ্যার ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার রয়েছে সেই নাম্বারটি দিবেন। তারপর একটি ইমেইল এড্রেস দিবেন,  তারপর দেখতে পারবেন পিন নামে দুটি অপশন রয়েছে  এপ্রিলে জায়গায় ছয় সংখ্যার পিন দিবেন  এবং পুনরায় কনফার্ম করার জন্য নিচে আবার সেই পিনটি দিয়ে দিবেন। খালিঘর পূরণ করার পর নিচের টিক মার্ক অপশন এ ক্লিক করে সাবমিট অপশনে ক্লিক করবেন 

সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং

সাবমিট অপশনে ক্লিক করার পর দেখতে পারবেন আপনার ব্যাংক অ্যাকাউন্টের সকল ইনফরমেশন শো করতেছে এবং আপনার  মোবাইল নাম্বারে ওটিপি চলে আসবে সেই ওটিপি বসিয়ে সাবমিট অপশনে ক্লিক করবেন। 

সোনালী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং চালু করার নিয়ম। Sonali Bank Internet Bank registration

তারপর দেখতে পারবেন registration successful হয়ে গেছে এখন আমাদের 72 ঘণ্টা অপেক্ষা করতে হবে 72 ঘন্টার মধ্যে আমাদের একাউন্টটি একটিভ করে দেবে। 72 ঘণ্টার মধ্যে যদি একটিভ না হয় তাহলে রেজিস্ট্রেশন করার সময় আপনি যে ব্রাঞ্চ এর মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন সে ব্রাঞ্চের একটি মোবাইল নাম্বার আপনার এখানে শো করছে ওই মোবাইল নাম্বারে আপনি পরবর্তিতে যোগাযোগ করতে পারবেন। 


অনলাইন সোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সাধারণত 24 ঘণ্টার মধ্যে এক্টিভ হয়ে যায় যদি যেদিন রেজিস্ট্রেশন করছেন ওইদিনই দিন বৃহস্পতিবার হয় তাহলে সাধারণত আপনাকে 72 ঘন্টা অপেক্ষা করতে হবে। 

একাউন্ট এক্টিভ করে দিলে এখান থেকে আপনি সকল ধরনের লেনদেন করতে পারবেন। আপনাকে তখন আর ব্যাংকে গিয়ে সকল ধরনের লেনদেন করা প্রয়োজন হবেনা

আরো পড়ুন :

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url