pending print queue e passport এর মানে কি

pending in print queue e passport


 pending print queue e passport এর মানে কি 

হ্যাঁ আজকে আলোচনা  করবো pending print queue এই স্ট্যাটাস নিয়ে এবং  আপনি ক্লিয়ার একটি ধারণা পেতে যাচ্ছেন 

যদি আপনার ই-পাসপোর্ট এবং এমআরপি পাসপোট যেকোনো পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে গেলে  pending print queue e passport লেখা আসে ,একি অর্থ কারব হয়ে থাকে 

pending print queue কখন এই স্ট্যাটাসটি আসে 

আমরা যখন একটি পাসপোর্ট এর আবেদন করি আমাদের আঞ্চলিক অফিস এবং পুলিশ ভেরিফিকেশন সম্পূর্ণ কমপ্লিট হওয়ার পর পিন্ট হওয়ার আগে  এই স্ট্যাটাস  এসে থাকে। 

pending in print queue অর্থ কি 

pending in print queue এই স্ট্যাটাস বুঝার আগে আপনাকে প্রথমে একটি শব্দের অর্থ বুঝতে হবে শব্দটি হচ্ছে queue এই শব্দটির মানে কি এ শব্দটির মানে বুঝলে  আপনি আপনার পাসপোর্ট pending in print queue এই স্ট্যাটাস বুঝতে পারবেন তো চলুন বিস্তারিত জেনে নেই 

queue এর অর্থ হচ্ছে লাইন অথবা সিরিয়াল আমরা যখন ব্যাংকে যাই টাকা জমা দেওয়ার জন্য লাইনে দাঁড়ায় অথবা বাসের টিকিট নেওয়ার জন্য লাইনে  দাঁড়াই । আমরা লাইনে কখন দাঁড়াবো যখন অনেক বেশি চাপ অথবা লোকসংখ্যা বেশি তখন আমাদের লাইনে দাঁড়াতে হয়। ঠিক তেমনি আমাদের পাসপোর্ট পিন্ট সময় যখন অনেক পাসপোর্ট জমে যায় পিন্ট জন্য  তখনই মূলত pending in print queue স্ট্যাটাস এসে থাকে। 

pending print queue স্ট্যাটাস কতদিন থাকতে পারে 

এই স্ট্যাটাসটি কতদিন থাকবে সেটা নির্ভর করবে তাদের সিরিয়ালে কতগুলো পাসপোর্ট রয়েছে যদি পাসপোর্ট পিন্ট সিরিয়াল অনেক বেশি থাকে  সাধারণভাবে সময় বেশি লাগবে । আবার যদি  সরকারি ছুটি যেমন ঈদ পূজা যেকোনো ছুটি কারণে পাসপোর্ট প্রিন্ট  হতে বিলম্ব হতে পারে। 

পাসপোর্ট পিন্ট হতে কতদিন সময় লাগবে সঠিক টাইম বলা যাবেনা তবে নির্ভর করে পাসপোর্ট আবেদনের ওপর কতগুলো পাসপোর্ট এখনো পিন্ট করা বাকি  রয়েছে  আপনার পাসপোর্টটি কত নাম্বার সিরিয়ালে রয়েছে এসব উপর নির্ভর করে আপনার পাসপোর্ট কত দ্রুত পিন্ট হবে । 

আশা করি আপনার উত্তরটি খুঁজে পেয়েছেন 


 কোন দেশের পাসপোর্ট কতটা শক্তিশালী এবং কিভাবে নির্ধারিত হয় ? 

নিচে পাসপোর্ট এর আরো কয়েকটি স্ট্যাটাস সম্পর্কের লিংক দেওয়া আছে চাইলে লিংক ক্লিক করে  পড়ে নিতে পারেন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url