sent for rework e passport এর মানে কি ??

sent for rework e passport এই স্ট্যাটাস মানে কি আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরবো sent for rework স্ট্যাটাসটি সাধারণত খুব হাতে গোনা কয়েকজন লোকের এসে থাকে 



sent for rework কি কারনে আসতে 

আমরা যখন পাসপোর্ট আবেদনের জন্য আমাদের  আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট ফরম, ফিঙ্গারপ্রিন্ট, আনুষঙ্গিক কাগজপত্র, আঞ্চলিক অফিসে যে সকল কার্যক্রম আছে সকল কার্যক্রম শেষ হয়ে এবং পুলিশ ভেরিফিকেশন কমপ্লিট হওয়ার পর আমাদের পাসপোর্টটি যখন ঢাকা আগারগাঁও পিন্ট  হওয়ার জন্য চলে যায় তখন sent for rework এই  স্ট্যাটাসটি শো করে থাকে। 

sent for rework স্ট্যাটাস শো করার বেশ কয়েকটি কারণ রয়েছে, ধরেন পাসপোর্ট আবেদন ফরম  আপনার যেকোনো ধরনের সিগনেচার, অথবা ছবি,আনুষঙ্গিক কাগজপত্র  মিস রয়েছে যেটা আপনার আঞ্চলিক পাসপোর্ট অফিস স্কিপ করে চলে গেছে।  অথবা তাদের ভুলের অজান্তেই আপনার যে কোন একটা ডকুমেন্ট সার্ভার আপডেট  দিতে ভুলে গেছে। এই কারণে আসতে পারে sent for rework এই লেখাটি। 

যখন ঢাকার আগারগাঁও পাসপোর্টটি পিন্ট করার আগে। অনলাইন সার্ভারে আপনার সকল ইনফর্মেশন ডাটাবেজ থেকে চেক করে তখন আপনার কোন ইনফর্মেশন অথবা কোন ডকুমেন্ট তারা চেক করে দেখলো নাই তখন আপনার এই sent for rework স্ট্যাটাস  শো করে ।

 sent for rework  স্ট্যাটাসটি যখন শো করে তখন আপনার ডকুমেন্টগুলো আবার আপনার আঞ্চলিক অফিসে পাঠিয়ে দেয়।  যখন এই ডকুমেন্টগুলো পাঠিয়ে দেয় তারপরে আঞ্চলিক পাসপোর্ট অফিস  জমা হয়ে পড়ে থাকে। অনেক সময় দেখা যায় আপনি সকল ইনফরমেশন ডকুমেন্ট সঠিকভাবে দিয়েছেন কিন্তু ভুল করেছে আঞ্চলিক পাসপোর্ট অফিস কর্মকর্তারা তখন তারা যে ভুলটা হইছে সে ডকুমেন্টগুলো রি সাবমিট করে আবার পাঠিয়ে দে। 

আবার এরকম হতে পারে আপনার ডকুমেন্টগুলো স্টোররুমে  জমা হয়ে থাকে যদি অনেক দিন এই sent for rework এই স্ট্যাটাস এসে থাকে তাহলে আপনাকে আপনার যে আঞ্চলিক পাসপোর্ট অফিস রয়েছে সেখানে যোগাযোগ করতে হবে। 

sent for rework আসলে করনীয় কি 

পাসপোর্ট তথ্য অফিসে গিয়ে আপনার পাসপোর্টে কি সমস্যা হয়েছে সেটা জানতে হবে 

তারপর কিভাবে আপনার তথ্যগুলো আবার ঢাকা আগারগাঁও পাঠানো লাগবে সকল বিষয় পাসপোর্ট তথ্য অফিস থেকে আপনাকে বলে দিবে 

আশা করি পোস্টটি পড়ে আপনার উপকার হয়েছে এবং দোয়া করি যাতে আপনার সমস্যাটি দ্রুত সমাধান হয়ে যায়।

পাসপোর্ট এর স্ট্যাটাস সম্পর্কে জানতে পড়ুন






Next Post Previous Post
1 Comments
  • Sithi Khan
    Sithi Khan ২৭ নভেম্বর, ২০২৩ এ ৩:৪৭ PM

    rework correction আসলে কি করতে হবে।

Add Comment
comment url