Rocket Account Pin Forget। rocket password reset

আজকে আমরা জানবো কিভাবে নতুন নিয়মে Rocket Account Pin Forget or Rocket Pin Reset করতে হয়। 

rocket password reset

এর আগে আমি আরেকটি পোস্ট করেছিলাম সেখানে দেখিয়েছিলাম কিভাবে রকেট এর পিন ভুলে গেলে নতুন পিন তৈরি করতে হয়। কিন্তু  আজকের যে মাধ্যমে দেখাবো আগের মাধ্যমের তুলনায় আজকের মাধ্যম খুবই সহজ । 


রকেটের নতুন পিন সেটাপ করার নিয়ম 

রকেট একাউন্টের পিন ভুলে গেলে নতুন পিন তৈরি করার জন্য প্রথমে আমাদের রকেট অ্যাপ্লিকেশন ওপেন করে নিতে হবে। অ্যাপ ওপেন করার পর লগইন অপশন এর নিচে দেখতে পারবেন pocket rocket pin নামে একটি অপশন রয়েছে সে অপশন এ ক্লিক করে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে আপনার রকেটের পিন নতুন করে তৈরি করে নিতে পারেন।  নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 


রকেট পিন রিসেট 

Rocket Account Pin Forget or Rocket Pin Reset করতে হলে আমাদের প্রথমে রকেট অ্যাপ্লিকেশনটি রয়েছে সেটি ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার পর রকেট অ্যাপ টি ওপেন করবেন 

রকেট এর পিন ভুলে গেলে নতুন পিন

রকেট অ্যাপ ওপেন করার পর  সবাই নিচের দিকে দেখতে পারবেন forget rocket pin নামে একটি অপশন রয়েছে সে অপশনে ক্লিক করে দিবেন। 

রকেটের পিন ভুলে গেলে করণীয়

তারপর দেখতে পারবেন রকেট অ্যাকাউন্ট ওপেন করার সময় যে মোবাইল নাম্বারটি দিয়েছিলেন সে মোবাইল নাম্বারটি সবার উপরে শো করতেছে। তারপর নিচে দেখতে পারবেন NID No এবং date of birthday।  আমরা রকেট একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় যে এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছি সে এনআইডি কার্ডের নাম্বার এবং জন্ম তারিখ খালি ঘরে বসিয়ে দিব। সবার নিচে দেখতে পারবেন Validate নামে একটি অপশন রয়েছে Validate অপশনে ক্লিক করে দিবেন। তারপর আপনার সামনে কিছু দিক নির্দেশনা চলে আসবে চাইলে পরে নিতে পারেন তারপর নেক্সট অপশনে ক্লিক করেন। 

Rocket Account Pin Reset By Rocket App

তারপর দেখতে পারবেন ছবি ভেরিফিকেশন চলে এসেছে। যার এনআইডি কার্ড দিয়ে আমরা রকেট একাউন্ট খুলেছি তার ছবি ভেরিফিকেশন করে নিব। ছবি ভেরিফিকেশন করার সময় রকেট অ্যাপ ই আপনাকে দিকনির্দেশনা দিয়ে থাকবে। 

তারপর দেখতে পারবেন আপনার এনআইডি কার্ডের নাম্বার এবং ডেট অফ বার্থ ডে শো করতেছে তারপর  কমফ্রম অপশনে ক্লিক করে দিবেন। তার কিছুক্ষণ পরেই দেখবেন আপনার মোবাইল নাম্বার একটি কল চলে এসেছে যে নাম্বারের রকেট একাউন্ট খোলা। কল রিসিভ করার পর আপনাকে বলবে রকেট একাউন্টের পিন রিসেট জন্য রিকোয়েস্ট পাঠানো হয়েছে পিন সেট করতে চাইলেও আপনার পিনটি চাপুন অথবা না চাইলে কলটি কেটে দিন। তখন আপনি আপনার রকেট একাউন্টের পিন টি দিয়ে দিবেন। কলটি কিছুক্ষণ পর অটোমেটিক কেটে যাবে এবং আপনার রকেটে একাউন্টের পিন সেটআপ হয়ে যাবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url