E passport status shipped অর্থ কি। ই-পাসপোর্ট শিফট।

আজকে আমরা আলোচনা করব ই-পাসপোর্ট শিফট স্ট্যাটাস নিয়ে। passport status shipped পাসপোর্ট শিফট হতে কতদিন সময় লাগবে এবং পাসপোর্ট কখন হাতে পাবেন এবং কিভাবে পাসপোর্ট আনবেন সকল বিস্তারিত আলোচনা করব 

ই-পাসপোর্ট শিফট।


 Passport Status Shipped

পাসপোর্ট আবেদন করে আসার পর পাসপোর্ট বিভিন্ন  স্ট্যাটাস শো করে থাকে। তারমধ্যে সর্বশেষ স্ট্যাটাসটি হচ্ছে  E Passport Status Shipped পাসপোর্ট  এই স্ট্যাটাস এসে থাকলে সাধারণত আমাদের পাসপোর্ট তৈরি হওয়ার কাজ কমপ্লিট। আমাদের পাসপোর্টটি তৈরী হয়ে গেলে ঢাকা আগারগাঁও থেকে তখন পাসপোর্টটি টান্সফার করে আমাদের আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাঠিয়ে দেওয়া হয় ই-পাসপোর্ট। আর এই আমাদের পাসপোর্টটি আঞ্চলিক পাসপোর্ট অফিসে পৌঁছানোর যতটা সময় লাগে এ সময়ের মধ্যেই  Passport Status Shipped লেখাটি আসে।  


পাসপোর্ট শিফট স্ট্যাটাস

মূলকথা পাসপোর্ট প্রিন্ট হওয়ার পর হেড অফিস থেকে  আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। সাধারণত  একটি নির্দিষ্ট দিনে যতগুলো পাসপোর্ট প্রিন্ট হয় ওই পাসপোর্টগুলো  প্রত্যেক আঞ্চলিক পাসপোর্ট  অফিসে আলাদা আলাদা করে  শিফট করে দেওয়া হয়। ২ থেকে 5  দিনের মধ্যে পোস্ট অফিস মাধ্যমে পাসপোর্টগুলো আঞ্চলিক অফিসে পৌঁছে যাবে। তখন ঐ পাসপোর্টগুলো গ্রহণ করে আঞ্চলিক  পাসপোর্ট অফিস  স্ট্যাটাস চেঞ্জ করে  Passport is ready, pending for issuance স্ট্যাটাস চলে আসে। Passport is ready, pending for issuance চলে আসবে আপনি চাইলে আপনার ডেলিভারি স্লিপ কে নিয়ে আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট নিয়ে আসতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url