e-passport ready for Issuance এর মানে কি



e passport ready for Issuance, pending for issuance

আজকে আমরা ই-পাসপোর্ট আরো e passport ready for issuance  or pending for issuance এই  স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করব।  

ই পাসপোর্ট আবেদন করার পর আমাদের বেশ কয়েকটি স্ট্যাটাস এসে থাকে। e-passports এর ready for issuance এই স্ট্যাটাসটি হলো সর্বশেষ স্ট্যাটাস। 

 আমরা যখন ই পাসপোর্ট এর জন্য আবেদন করি আমাদের আবেদনের সকল কার্যক্রম আঞ্চলিক অফিস থেকে পুলিশ ভেরিফিকেশন এই সব কিছু যখন কমপ্লিট হয়ে যায়। তখন  আমাদের পাসপোর্ট প্রিন্ট হওয়ার জন্য ঢাকা আগারগাঁও চলে যায়।  ঢাকা আগারগাঁও সকল কার্যক্রম শেষ হওয়ার পর। আপনার মূল পাসপোর্টটি  আপনার আঞ্চলিক পাসপোর্ট অফিস পাঠানের আগেই Passport is ready, pending for issuance স্ট্যাটাসটি এসে থাকে।


আপনি যদি আপনার পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে গিয়ে pending for issuance এই স্ট্যাটাস দেখতে পান তাহলে আপনার পাসপোর্টটি খুব শিগ্রই আপনি হাতে পেতে যাচ্ছেন। Passport is ready  আসার পরও আপনাকে বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে কারণ আপনার পাসপোর্টটি প্রিন্ট হওয়ার পর ঢাকা আগারগাঁও থেকে আপনার আঞ্চলিক অফিসে আসতে বেশ কয়েক দিন সময় লেগে যাবে।


 নির্দিষ্ট কোন টাইম বলা যাচ্ছে না কারন সরকারি কাজকর্ম সরকারি ছুটি যদি থাকে অথবা শুক্রবার শনিবার থাকলে কিছুদিন দেরি  হতে পারে। আপনি পাসপোর্ট আবেদন করার সময় যে মোবাইল নম্বরটি দিয়েছিলেন সে মোবাইল নাম্বারে এসএমএস আসলে আপনি আপনার পাসপোর্ট অফিসে পাসপোর্ট আনতে যাবেন। এসএমএস ছাড়া  আপনি যদি পাসপোর্ট আনতে যান। তাহলে আপনাকে খালি হাতে আসতে হবে। অবশ্যই এসএমএস আসলে যাবেন

নিচে পাসপোর্ট এর আরো কয়েকটি স্ট্যাটাস সম্পর্কের লিংক দেওয়া আছে চাইলে লিংক ক্লিক করে  পড়ে নিতে পারেন



এ ধরনের নিত্য নতুন তথ্য পেতে আমাদের ফেসবুক পেজটি এখনি লাইক দিয়ে সাথে থাকুন নতুন নতুন আপডেট পেয়ে যাবে

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url