অগ্রণী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন Ageani online Banking Registration

আজকের পোষ্টে জানতে পারবেন অগ্রণী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং বা অগ্রণী ব্যাংক অনলাইন ব্যাংকিং কিভাবে রেজিস্ট্রেশন করতে হয়। 


বর্তমানে আধুনিক যুগ সকল ব্যাংকিং  আস্তে আস্তে ইন্টারনেট ব্যাংকিং আধুনিক ছোঁয়া পড়েছে। এই কিছুদিন আগে অগ্রণী ব্যাংক নেট ব্যাংকিং জন্য একটি অ্যাপ চালু করেছে একটি অ্যাপ্লিকেশনের নাম হচ্ছে  agrani smart banking app। আজকের আর্টিকেলে মূলত দেখাবো দেখাবো এই অগ্রণী স্মার্ট ব্যাংকিং অ্যাপ কিভাবে রেজিস্ট্রেশন করতে হয়। 


অগ্রণী অনলাইন ব্যাংকিং রেজিস্ট্রেশন এর জন্য  কি কি লাগবে 

অগ্রণী ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করার জন্য কিছু কাগজপত্র প্রয়োজন রয়েছে সেগুলো শুধু ছবি তুললি চলবে। যখন আপনি রেজিস্ট্রেশন করবেন অ্যাপ্লিকেশনের মাধ্যমে  তখন ছবি তুলে আপলোড দিতে হবে যেসব কাগজপত্র প্রয়োজন হবে 

  • অগ্রণী ব্যাংক একাউন্ট নাম্বার। 
  • ব্যাংক একাউন্ট রেজিস্ট্রেশন মোবাইল নাম্বার। 
  • ব্যাংক একাউন্ট রেজিস্ট্রেশন জাতীয় পরিচয় পত্র । 
  •  অগ্রণী ব্যাংক রেজিস্ট্রেশন এর সময় যে স্বাক্ষর। দিয়েছিলেন সে স্বাক্ষরটি খাতায় লিখে  ছবি আপলোড দিতে হবে। 
  • যে ব্যক্তির একাউন্ট ঐ ব্যক্তির একটি সেলফি তুলতে হবে 
  •  Agrani smart Banking App রেজিস্ট্রেশন করার জন্য উপরের সমস্ত কাগজপত্র লাগবে 


অগ্রণী ব্যাংক অনলাইন ব্যাংকিং চালু করার নিয়ম 


অগ্রণী ইন্টারনেট ব্যাংক চালু করার জন্য প্লে স্টোর থেকে আমাদের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে অ্যাপ্লিকেশন টি নাম হচ্ছে  agrani  smart banking app   link অ্যাপ ডাউনলোড করার পর

অগ্রণী ইন্টারনেট ব্যাংক রেজিস্ট্রেশন করার নিয়ম

 সবার প্রথমে ওপেন করে দেখবেন পারবেন লগইন এবং রেজিস্ট্রেশন নামের দুটি অপশন রয়েছে। যেহেতু আমরা অনলাইনে অগ্রণী ব্যাংক ইন্টারনেট ব্যাংক সেবা চালু করব সে জন্য প্রথমেই আমাদের রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করে দিতে হবে। 

agrani bank online account balance check

agrani bank internet banking registration

রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করার পর  দেখতে পারবেন একটি নতুন ইন্টারফেস চলে এসেছে। সেখানে কিছু নির্দেশনা দেওয়া রয়েছে সেগুলো পড়ে পরবর্তী অপশনে ক্লিক করে দিবেন। তারপর দেখতে পারবেন একটি ফরম চলে এসেছে ফরমটি আপনার অগ্রণী ব্যাংকের  একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় যে ইনফর্মেশন দিয়েছিলেন। ব্যাংক একাউন্ট এর সকল ইনফরমেশন দিয়ে দিবেন। প্রথমে ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার। ব্যাংক একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় যে  মোবাইল নাম্বার দিয়েছেন সেই মোবাইল নাম্বার। ব্যাংক একাউন্ট রেজিস্ট্রেশন করা সময় যে জাতীয় পরিচয় পত্রের নাম্বার দিয়েছেন সে জাতীয় পরিচয়পত্রের নাম্বার এবং সে জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখ দিয়ে অনুসন্ধান করুন অপশনে ক্লিক করে দিবেন। 

agrani bank internet banking

তারপর দেখতে পারবেন অ্যাকাউন্ট ওপেন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সে মোবাইল নাম্বারে একটা ওটিপি চলে আসবে। ওটিপি বসিয়ে নিশ্চিত করুন অপশনে ক্লিক করে দিবেন। 

অগ্রণী ব্যাংক অনলাইন ব্যাংকিং চালু করার নিয়ম

আপনার সামনে আপনার ব্যাংক একাউন্টে সকল ইনফরমেশন চলে আসবে তারপর পরবর্তী অপশনে ক্লিক করে দিবেন। 

অনলাইনে অগ্রণী ব্যাংক সেবা চালু করার নিয়ম

তারপর দেখতে পারবেন অগ্রণী ব্যাংক অ্যাপ এ লগইন করার জন্য  যেই ইউজার আইডি প্রয়োজন হয় সেই ইউজার আইডি আমরা পেয়ে গেলাম। অর্থাৎ আমাদের অগ্রণী  ব্যাংকে রেজিস্ট্রেশন করা নাম্বারটি হচ্ছে আমাদের ইউজার আইডি তারপর পাসওয়ার্ড সেট করুন অপশন এ ক্লিক করে আমাদের একটি নতুন পাসওয়ার্ড সেট করে নিতে হবে। 

 

ইন্টারনেট ব্যাংকিং চালু করার নিয়ম অগ্রণী ব্যাংকের  agrani smart banking app  Registration

তারপর আমাদের  নতুন পাসওয়ার্ড সেট করে নিতে হবে। পাসওয়ার্ড দেওয়ার ক্ষেত্রে অবশ্যই একটি বড় হাতের একটি ছোট হাতের অক্ষর ব্যবহার করতে হবে যে কোন একটি নাম্বর ব্যবহার করতে হবে এবং যে কোন একটি বিশেষ অক্ষর ব্যবহার করতে হবে। প্রথমেই পাসওয়ার্ডটা দেয়ার পর কনফার্ম করার জন্য নিচে আবার পাসওয়ার্ড টা দিয়ে দিবেন। তারপর সম্পন্নকরণ অপশনে ক্লিক করে দিবেন। 

অগ্রণী ব্যাংক ইন্টারনেট ব্যালেন্স চেক করার নিয়ম

তারপর দেখতে পারবেন পাসওয়ার্ড সফলভাবে তৈরি হয়ে গেছে তারপর আমাদের লগইন অপশন এ ক্লিক করতে হবে। 

অগ্রণী স্মার্ট ব্যাংকিং অ্যাপ কিভাবে রেজিস্ট্রেশন agrani smart banking app  Registration

তারপর আমাদের ক্যামেরা আইকনে ক্লিক করে যার জন্য অগ্রণী ব্যাংক একাউন্টে ইন্টারনেট ব্যাংকিং  জন্য আবেদন করছি তারে সেলফি নিয়ে নেবে। সেলফি নেওয়ার জন্য কোন পারমিশন চাইলে অবশ্যই পারমিশন দিয়ে দেবেন। গোল আইকন গ্রাহকের মুখমণ্ডল রাখার পর ক্লিক করে ছবি তুলে নেবেন  তারপর মাঝখানের টিক আইকনে ক্লিক করে ছবিটি আপলোড দিয়ে নিবেন।


 ছবি আপলোড করার পর। ক্যামেরা আইকনে ক্লিক করে গ্রাহক অগ্রণী ব্যাংক রেজিস্ট্রেশন করার সময় যে জাতীয় পরিচয় পত্র দিয়ে একাউন্ট ওপেন করেছে সে জাতীয় পরিচয় পত্র প্রথম পাতা ছবি তুলে আপলোড দিতে হবে। তারপরে এনআইডি কার্ডের পিছনের পাতা ছবি তুলে আপলোড দিতে হবে। তারপর গ্রাহককে  ব্যাংক একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় যে একটি স্বাক্ষর দিয়েছিল সেই স্বাক্ষরটি অথবা চেক বই পূরণ করার সময় যে স্বাক্ষর  করতেন সে স্বাক্ষরটি খাতায় লিখবেন লেখার পর ক্যামেরা এখানে ক্লিক করে ছবি তুলে আপলোড দিয়ে দিবেন। সবকিছু আপলোড হলে পরবর্তী অপশনে ক্লিক করে দিবেন। 

 

agrani smart banking app  Registration

পরবর্তী অপশনে ক্লিক করার পর দেখতে পারবেন অভিনন্দন অগ্রণী স্মার্ট ব্যাংকিং অ্যাপেল সার্ভিস সমূহ রেজিস্ট্রেশন করা সাকসেসফুল হয়েছে। 

এখন আপনাকে আপনার যে নির্ধারিত ব্যাংক শাখা রয়েছে সে শাখায় যোগাযোগ করতে হবে। সে শাখার যোগাযোগ করার জন্য অ্যাপ রেজিস্ট্রেশন সাকসেসফুল হওয়ার পর দেখতে পারবে একটি মোবাইল নাম্বার শো করছে। সে মোবাইল নাম্বারে কল দিয়ে বলবেন আমি অগ্রণী ইস্মার্ট ব্যাংকিং অ্যাপ রেজিস্ট্রেশন করেছি একাউন্টটি অ্যাক্টিভ করে দেন। তাহলে সাথে সাথে ব্যাংকের কর্মকর্তা আপনার অ্যাকাউন্টটি অ্যাক্টিভ  করে দেবে।  


এভাবে মূলত অনলাইনে অগ্রণী ব্যাংকে  ইন্টারনেট ব্যাংকিং সেবা বা  অগ্রণী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করতে হয় আশা করি উপরের তথ্য অনুযায়ী আপনার অগ্রণী ব্যাংক ইন্টারনেট ব্যাংকিং সেবা চালু করতে পেরেছেন 

এ ধরনের নিত্য নতুন তথ্য পেতে আমাদের ফেসবুক পেজটি এখনি লাইক দিয়ে সাথে থাকুন নতুন নতুন আপডেট পেয়ে যাবেন

যদি কোন সমস্যা হয় নিচের ইউটিউবে ভিডিওটি দেখে Agrani smart banking app registration করে নিতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url