হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সাবধানে ব্যবহার করুন।

ফেসবুক অ্যাকাউন্ট ব্যন, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান, ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট ব্যান


 বর্তমানে দেখা যাচ্ছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্টগুলো  ব্যান হচ্ছে। আজকের পোষ্ট থেকে আমরা জানব কি কারনে লক্ষ লক্ষ মেটা  একাউন্ট গুলো ব্যান হচ্ছে কি কারনে। 


ব্যবহারকারীদের প্রতিমাসের রিপোর্ট অনুসারে জুন মাসে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ মোট  ২০ লক্ষধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে  শুধু ভারতে। একই পথে চলেছে ফেসবুক   25 লক্ষ ছবি, ভিডিও, পোস্ট, সেক্স কন্টেন, অ্যাক্টিভিটি কারণ দেখিয়ে এবং ইনস্টাগ্রাম ঠিক একই এই কারণ দেখিয়ে  ৬ লক্ষ ১৯ হাজার ৫০০ টি কন্টেন ধরা পড়ে 

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট মোট ৬৩২ মিলিয়ন রিপোর্ট পাওয়া যায় ব্যবহারকারী কাছ থেকে যার ভিতরে ছিল ৫৬৮ মিলিয়ন ব্যানের আপিল এবং ৬৪  মিলনের জন্য সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হয়। সবমিলিয়ে ওই সময় ভারতে ২.১ মিলিয়ন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান করা হয়।এর আগে মাস মে মসে ১.৯ মিলিয়ন একাউন্ট ব্যান করা হয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে। 


 ব্যবহারকারীদের রিপোর্টের ওপর ভিত্তি করে এবং পাশাপাশি হোয়াটসঅ্যাপে অ্যালগোরিদম টুল ব্যবহার করে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টগুলো স্ট্যাটাস ঠিক করে থাকে ।  প্ল্যাটফর্ম মাধ্যমে যাতে কোনো ধরনের  বিভ্রান্ত তথ্য না ছড়ায় সেদিকে খেয়াল রেখে প্রতিমাসে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের অ্যাকাউন্টগুলো ব্যান করে থাকে। 

ফেসবুক অ্যাকাউন্ট ব্যন, হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান, ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট ব্যান


বিভিন্ন পলিসির কারণে এবং বিভিন্ন বিব্রতকর তথ্য ছাড়ার কারণে, সন্ত্রাস হামলা  এরকম ১৩ পলিসির কারণে বিনা নোটিশে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান করে দেয়। তাই নিজেদের একাউন্ট সুরক্ষা রাখার জন্য  যেকোনো অপব্যবহার থেকে বিরত থাকুন। 

যেসব কারণে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হতে পারে নিচে বিস্তারিত তুলে ধরা হলো 

  • অফিশিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার না করলে 
  • হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দ্বারা অতিরিক্ত গ্রুপ তৈরি করলে 
  • থার্ড পার্টিকে মেসেজ পাঠানো 
  • ব্রডকাস্ট লিস্ট এর অপব্যবহার করলে 
  • একই মেসেজ বার বার পাঠানো হলে 
  • আপনার অ্যাকাউন্ট যদি অতিরিক্ত ব্লক খায় 
  • third-party অ্যাপ থেকে অটো মেসেজ পাঠালে
  • সন্দেহজনক  একশন এর জন্য 


উপরোক্ত বিষয় থেকে নিজের একাউন্ট কে সুরক্ষা করার জন্য সকল বিধি মোতাবেক চলে আপনার একাউন্ট এ কোন সমস্যা হবে না

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url