উপায় একাউন্ট খোলার নিয়ম । উপায় একাউন্ট খুলতে কি লাগে। Upay account open 2022

upay account open 2022,upay account open bangla,upay account open agent,upay account open new,upay app,upay,upay account,how to open upay account,upay mobile banking,উপায় একাউন্ট খোলার নিয়ম,উপায় মোবাইল ব্যাংকিং,upay account open,উপায় একাউন্ট,united commercial bank,how to create upay account,upay ucb bank,upay digital banking,upay 2022,upay app a to z,উপায় একাউন্ট খুলে কিভাবে,উপায় একাউন্ট কিভাবে দেখে,কিভাবে উপায় একাউন্ট খুলব


বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মধ্যে আরো একটি মোবাইল ব্যাংকিং যুক্ত হলো তার নাম হলো উপায়(upay account)।  উপায় মোবাইল ব্যাংকিং মাধ্যমে আপনি মোবাইল রিচার্জ,বিল পেমেন্ট, সেন্ড মানি ক্যাশ আউট, অর্থাৎ বাংলাদেশি বিকাশ এবং নগদ মোবাইল ব্যাংকের মতো আপনি উপায় একাউন্ট ব্যবহার করতে পারবেন। উপায় একাউন্ট ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক অন্তর্ভুক্ত। (Upay account create )

উপায় একাউন্ট খোলার নিয়ম Upay Account Open Bank Digital Wallet Upay Upay Account registration 2022

উপায় একাউন্ট কিভাবে খুলবেন এই নিয়ে আজকের বিস্তারিত আলোচনা করব। উপায় একাউন্ট খুলতে কি কি লাগবে। উপায় একাউন্ট কারা ব্যবহার করতে পারবে চলুন  জেনে নেই। (create Upay account) 

উপায় একাউন্ট খুলতে কি কি লাগবে

১: অ্যাক্টিভ মোবাইল নাম্বার। 

২: যার নামে অ্যাকাউন্ট খুলবেন তার জাতীয় পরিচয় পত্র। 

৩: অ্যাকাউন্ট ওপেন করার জন্য অ্যাপ  ডাউনলোড 


উপায় একাউন্ট খোলার নিয়ম

উপায় একাউন্ট খুলতে হলে প্রথমে আমাদের প্লে স্টোর থেকে উপায় অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার পর অ্যাপ্লিকেশন ওপেন করে নিবেন।


১: প্রথমেই আপনি যে মোবাইল নাম্বার দিয়ে উপায়  একাউন্ট খুলবেন সেই মোবাইল নাম্বারটি দিয়ে দিবেন। নিচে দেখবেন বাংলাদেশের সকল সিম কোম্পানির নাম শো করতেছে উপরে আপনি যেই কোম্পানি সিমের নাম্বার দিয়েছেন সেই কোম্পানির নাম নিচ থেকে সিলেক্ট করে নিবেন।

 ২: নিচে দেখবেন রেফার কোড (অপশনাল) আপনি চাইলে রেফারেল কোড ব্যবহার করে ইনকাম করতে পারবে। আপনি একাউন্ট রেজিস্ট্রেশন করার সময় আমার রেফার কোড ব্যাবহার করতে পারেন। এবং আপনি একাউন্ট রেজিস্ট্রেশন করার পর আপনি এরকম একটি রেফার কোড পেয়ে যাবেন সেই কোড মাধ্যমে আপনার ফ্রেন্ড অথবা বন্ধু-বান্ধবের যদি রেফার করে অ্যাকাউন্ট খুলতে  তাহলে আপনি 50 টাকা বোনাস পাবেন। যাই হোক 

একাউন খোলার জন্য ভেরিফি ইউর নাম্বার Verify you number ক্লিক করে দিবেন দেখেন নতুন আপশন চলে এসেছে। 

৩: Verify you number ক্লিক করার পর দেখবেন আপনার মোবাইল নাম্বার থেকে একটি ওটিপি আসবে  OTP অটোমেটিক বসে যাবে যদি কোন পারমিশন চায় পারমিশন দিয়ে দিবেন। 

পারমিশন দেওয়ার পর দেখবেন আপনার এনআইডি কার্ড ফার্স্ট পার্ট ছবি তুলতে বলতেছে আপনি ফার্স্ট পার্টের ছবি তুলে  l confirm  picture  ক্লিক করে দিবেন। তারপর এনআইডি কার্ডের পিছনের অংশ ছবি তোলে confirm picture ক্লিক করে দিবেন। দেখবেন যার এনআইডি কার্ড তার একটি সেলফি নেওয়ার জন্য অনুরোধ করছে আপনি সেলফি তুলে নিবেন। সেলফি তোলার সময় অবশ্যই চোখের পলক পালাবেন দুই তিনবার। দেখবেন অটোমেটিক ছবি নিয়ে নিচ্ছে  Done অপশনে ক্লিক করে দিবেন। 

তারপর আপনার জেন্ডার। এবং আপনি কি করেন প্রফেশনাল সিলেট করে নিবেন। নিচে দেখবেন ইমেইল এড্রেস (অপশনাল) না দিলে কোন সমস্যা নেই  confirm ক্লিক করে দিবেন 


৪: you are processing registration request.the status of you request will be notified within 24 hours এরকম লেখা আসবে  আপনাকে 24 ঘন্টার মধ্যে ওনারা জানিয়ে দেবে আপনার একাউন্টটা একটিভ হয়েছে কিনা। close app  ক্লিক করে দিবেন 

৫: আপনি অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন  করার পর 2 থেকে 5 মিনিটের মধ্যে দেখবেন একটি চার সংখ্যার OTP পাঠিয়ে দিয়েছে উপায় কোম্পানি। এখন আপনাকে ফোনের ডায়াল অ্যাপ  চলে যেতে হবে। ডায়াল অ্যাপ গিয়ে *268# যে সিম থেকে আপনি উপায় একাউন্ট রেজিস্ট্রেশন করছেন সে সিমে ডায়াল করে দিবেন  Enter old pin লেখা থাকবে আপনাকে উপায় কোম্পানি একাউন্ট রেজিস্ট্রেশন করার পর  এসএমএসের মাধ্যমে চার সংখ্যার একটা ওটিপি দিয়েছে সেই ওটিপি বসিয়ে দিবেন। OTP বসিয়েছেন send ক্লিক করে দিবেন। Enter New Pin (4 digits)  এরকম লেখা আসবে । আপনার 4 সংখ্যার পিন দিয়ে দিবেন এই pin টাকা লেনদেন অ্যাকাউন্ট লগইন করতে কাজে লাগবে পিন নাম্বারটি অবশ্যই নোড করে রেখে দিবেন। আপনার উপায় একাউন্ট খোলার সম্পূর্ণ কমপ্লিট। (create Upay account online) 

আপনি এখন উপায় অ্যাপ্লিকেশনে চলে যাবেন। আপনার রেজিস্ট্রেশন করার উপায় নাম্বারটি এবং  4 সংখ্যার পিন রয়েছে দিয়ে লগিন করে নিবেন। 

তারপর উপায় একাউন্টের সকল লেনদেনের অপশনগুলো দেখতে পাবেন এভাবেই উপায় account  খুলতে হয় আপনি যদি আরও বিস্তারিত তথ্য জানতে চান তাহলে উপায় কাস্টম কেয়ারে কথা বলে নিতে পারেন উপায় কাস্টম কেয়ার নাম্বার হচ্ছে 16268 নাম্বারে কল দিয়ে যে কোন ইনফরমেশন জেনে নিতে পারবেন। Upay accoun, 

Upay Account registration 2022

উপায়  পার্সোনাল একাউন্ট  বাংলাদেশের সকল নাগরিক উপায় অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে। তবে একাউন্ট খোলার ব্যাপারে অবশ্যই এনআইডি কার্ড লাগবে। উপায় পার্সোনাল একাউন্ট ব্যবহার করে যেকোনো ধরনের লেনদেন আপনি করতে পারবেন তবে অবশ্যই লিমিট বজায় রেখে।




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url