অনলাইনে জন্ম নিবন্ধন ডাউনলোড। online date of birth certificate download

আপনি যদি আপনার জন্ম নিবন্ধন সার্টিফিকেট অনলাইন কপি ডাউনলোড করতে চান তাহলে এই পোস্টটি ভালো করে পড়ুন তাহলে বুঝতে পারবেন কিভাবে date of birth certificate download করা যায়। online copy  date of birth certificate download 

 বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য জন্ম নিবন্ধন সার্টিফিকেট থাকা আবশ্যক করেছেন  বাংলাদেশ সরকার। আর আপনার যদি জন্ম নিবন্ধন সার্টিফিকেট না থাকে আপনি বিভিন্ন ক্ষেত্রে ভোগান্তিতে পড়বেন। সেজন্য আপনার এবং আপনার ছেলে সন্তান এবং আপনার আত্মীয়-স্বজন সবাইকে জন্ম নিয়ন্ত্রণ করার জন্য অনুরোধ  করুন। 



জন্ম নিবন্ধন সার্টিফিকেট অনলাইন কপি ডাউনলোড করার জন্য কি লাগবে 

অনলাইনে জন্ম নিবন্ধন সার্টিফিকেট (online date of birth certificate check) ডাউনলোড করার জন্য কিছু তথ্য প্রয়োজন রয়েছে যেমন আপনার যে জন্ম নিবন্ধন সার্টিফিকেট  ডাউনলোড করবেন সেই সার্টিফিকেট 17  সংখ্যার নাম্বার রয়েছে সে নাম্বারটি এবং আপনার অরজিনাল যে জন্মসাল রয়েছে সেই জন্ম সাল মাস এবং দিন লাগবে অনলাইনে জন্ম নিবন্ধন  সার্টিফিকেট ডাউনলোড করতে।  আপনার পিসি অথবা ল্যাপটপ থেকে জন্ম নিবন্ধন সার্টিফিকেট  ডাউনলোড করতে হবে এই 2 টি ইনফর্মেশন হলে আপনি জন্ম নিবন্ধন সার্টিফিকেট  ডাউনলোড করতে পারবেন।  

জন্ম সার্টিফিকেট অনলাইন ডাউনলোড করার নিয়ম 

(date of birthday certificate online copy download ) জন্ম নিবন্ধন সার্টিফিকেট ডাউনলোড করার জন্য আমাদের নির্ধারিত ওয়েবসাইট ওপেন করতে হবে। জন্ম তথ্য যাচাইয়ের জন্য যে ওয়েবসাইট রয়েছে everify.bdris.gov.bd সাইট ওপেন করে নিতে হবে। everify.bdris.gov.bd ওয়েবসাইট ওপেন করার পর দেখবেন তিনটি খালি ঘর রয়েছে  প্রথমে Birth  registration number : নিচে দেখবেন খালি করা হয়েছে এই খালিঘর জায়গায় আপনাকে আপনার যে জন্ম সার্টিফিকেট এর 17 সংখ্যা নাম্বারটি রয়েছে সে নাম্বারটি খালি ঘরে দিয়ে দিবেন।

দ্বিতীয় দেখবেন date of birthday (YYY-MM-DD) রয়েছে এর নিচে দেখবেন একটি খালি ঘর রয়েছে খালি ঘরে আপনার যে জন্ম সার্টিফিকেট রয়েছে সেই সার্টিফিকেট আপনার জন্ম সাল রয়েছে সেটা লিখে দিবেন অবশ্যই সঠিকভাবে পূরণ করতে হবে ভুল জন্মসাল দিলে ডেট অফ বার্থ সার্টিফিকেট  ডাউনলোড করতে পারবেন না। 

online date of birth certificate download Link

তৃতীয় দেখবেন this answer is  উপরে কিছু সংখ্যা যোগ করার জন্য অথবা বিয়োগ করার জন্য বলতেছে   যদি বিয়োগ করতে বলে উপরে যে দুটি সংখ্যা থাকবে বিয়োগ করে বিয়োগফল টি নিচে খালি ঘরে বসিয়ে দিবেন। আর যদি যোগ করতে বলে দুটি সংখ্যার যোগফল নিচের খালিঘর এ বসিয়ে দিবেন। 

online date of birth certificate download Link

আমাদের খালি ঘর পুরন করার পর নিচে দেখবেন সার্চ অপশন রয়েছে সার্চ এ ক্লিক করার পর দেখবেন আপনার জন্ম নিবন্ধন সার্টিফিকেট সকল তথ্য শো করতেছে। এখন আপনাকে জন্ম সার্টিফিকেট ডাউনলোড করতে হবে (date of birth certificate download) সার্টিফিকেট ডাউনলোড করার জন্য আপনার পিসির কিবোর্ডের অথবা  ল্যাপটপের কিবোর্ড CTRL+P চাপ দিবেন চাপ দিলে দেখবেন আপনার প্রিন্ট অপশন চলে এসেছে। যদি আপনি প্রিন্টার থাকে সাথে সাথে পিন্ট করে নিতে পারবেন। প্রিন্টার না থাকে ফাইলটি (PDF) পিডিএপ ফাইল ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করে পিডিএফ ফাইলটি  আপনার মোবাইলে নিয়ে যেকোন প্রিন্টারে দোকান থেকে প্রিন্ট করে নিবেন। 

online date of birth certificate download Link

এভাবেই আপনারা আপনাদের জন্ম নিবন্ধন সার্টিফিকেট অথবা (date of birth day online copy download )ডাউনলোড করে নিতে পারবেন। আশা করি বুঝতে পারছেন যদি কোন সমস্যা হয় কমেন্টে আপনার মতামত জানাতে পারেন

 জন্ম নিবন্ধন সার্টিফিকেট হারিয়ে গেলে কি করবেন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url