Airtel sim puk code unlock। এয়ারটেল সিম পাক কোড আনলক করার নিয়ম।

Puk code unlock,পাক কোড আনলক করার নিয়ম, এয়ারটেল সিমে,পাক কোড আনলক এয়ারটেল সিম। পাক কোড আন লক


সাধারণত যেকো সিমে কিনার সময় সিমের সাথে একটি কার্ড দিয়ে থাকে সেই কার্ডের উপর সিমের পাক কোড, পিন কোড দেওয়া থাকে। কিন্তু সিমটি কিনার পর আমার সেই কার্ডেটি সংরক্ষণ করে রাখি না। আপনি যদি আপনার কার্ডটি সংরক্ষণ রাখতেন তাহলে এই পোষ্ট টি আজকে পড়তে হতো না  যাই হোক।

 Airtel sim puk code unlock।  এয়ারটেল সিম পাক কোড আনলক করার নিয়ম। 

বাংলালিংক সিমে পাক কোড আনলক করার নিয়ম

আপনার যদি পাক কোড ব্লক হয়ে যায় তা হলে সবার নিচের  পদ্ধতি আপনি অবলম্বন করতে পারেন (এয়ারটেল সিম রিপ্লেস করে নিয়ম) (puk code nulock)

আর যদি লক হয়ে থাকে এখনও ব্লক হয়নি তাহলে আপনি তিনটি পদ্ধতিতে আপনার পাক কোডটি আনলক করতে পারবেন। 

পাক কোড আনলক করার নিয়ম 

আপনারা তিনটি উপায় এয়ারটেল সিমের পাক কোড আনলক করতে পারবেন। তিনটি উপায়ে নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো 

1: এয়ারটেল অ্যাপ্লিকেশনের মাধ্যমে। 

2:এয়ারটেল কাস্টম কেয়ারে কথা বলে। 

3:এয়ারটেল সিম রিপ্লেস করে। 


কিভাবে পাক কোড আনলক করবেন 


Airtel sim puk code unlock করা জন্য আমাদের দরকার puck code 

বর্তমান সময় আমরা সবাই আধুনিক খুব কম মানুষ রয়েছে যে সিম ব্যবহার করেন ঐ সিমের অ্যাপ ব্যবহার করেনা। আর ৯০% লোক অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে। 

এয়ারটেল অ্যাপ্লিকেশনের মাধ্যমে পাক কোড আনলক 

যদি আপনি এয়ারটেল সিম অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন আর যদি আপনার এয়ারটে  সিমে পাক কোড লেগে যায় তাহলে খুব সহজেই আপনার পিন কোড অথবা পক কোডটি দেখে নিতে পারবেন। আপনার সিম লক হয়ে যেতে পারে, কিন্তু আপনি যেই এয়ারটেল অ্যাপে আপনি নাম্বার দিয়ে লগ ইন করে রেখেছেন সেটা লগইন থাকবে। আপনি আপনার এয়ারটেল অ্যাপ্লিকেশনের চলে যাবেন। এয়ারটেল অ্যাপ্লিকেশন নিচের দিকে Menu নামে একটি অপশন রয়েছে Menu ক্লিক করে দিবেন। ক্লিক করলে দেখবেন অনেকগুলো অপশন শো করতেছে। services অপশনের নিচে অনেকগুলো অপশন শো করতেছে দেখবেন check pin puk code নামে একটি অপশন রয়েছে।  check pin puk code অপশনে ক্লিক করে দিবেন দেখবেন আপনার কাঙ্খিত পিন কোড এবং পাক কোড দেখতে পারবেন। তো আপনার এই পিন কোড পাক কোড এর মাধ্যমে আপনার  এয়ারটেল সিমের পাক কোড আনলক করে নিতে পারবেন। 

যদি পাক কোডের কারণে মোবাইলের ব্যবহার করার  অপশনগুলো না আসে তাহলে । যেই এয়ারটেল সিমটি পাক কোড লক লেগেছে সেই সিম টি মোবাইল ফোন থেকে খুলে অন্য ফোনে লাগিয়ে নিন। তারপর আপনার এয়ারটেল অ্যাপ্লিকেশনের লগইন করুন। আশাকরি আপনি এভাবে সমস্যারই সমাধান করতে পারবেন ।

 যদি আপনার পাক কোড ব্লক হয়ে যায় 10 বারের বেশি ভুল পিন দেওয়ার কারণে তাহলে কি করতে হবে সবার নিচে বলে দেওয়া হবে। 

বাংলালিংক সিমে পাক কোড আনলক করার নিয়ম। 

এয়ারটেল কাস্টম কেয়ারে কথা বলে পাক কোড আনলক করার নিয়ম 

প্রথমে আমাদের অন্য একটি এয়ারটেল সিম থেকে এয়ারটেল কাস্টম কেয়ার ফোন দিতে হবে। এয়ারটেল কাস্টম কেয়ারে কিভাবে সরাসরি কথা বলতে হয় জানা না থাকলে নিচের লিংকে ক্লিক করে কিভাবে কথা বলতে হয় জেনে নিন। 

121 এই নাম্বারে যে কোন এয়ারটেল সিম থেকে কল দিবেন অবশ্যই ব্যালান্স রেখে তারপর এয়ারটেল  কাস্টম কেয়ার থেকে ফোনটি রিসিভ করলে আপনি আপনার সিমটি পাক কোড লেগেছে তার কাছে শেয়ার করবেন। সে আপনার যে সিমে পাককোড লেগেছে সেই নাম্বারটি জানতে চাইবে এবং আপনি নাম্বারটি বলবেন।  বলার পর সে আপনার কাছ থেকে কিছু ইনফরমেশন চাইবে প্রথমে কোন এনআইডি কার্ড দিয়ে রেজিস্টার করা হয়েছে সেটা জানতে চাইবে এবং আপনার সিম থেকে লাস্ট যে কটা ট্রানজেকশন হয়েছে অথবা লাস্ট যে নাম্বারে কথা বলছেন। এ সম্পর্কে কিছু তথ্য জানতে চাইবে। আপনি সঠিক তথ্য দিতে পারলে আপনার পিন কোড এবং পাক কোড উনারা বলে দিবে।  পাক কোড পাওয়ার পর  এয়ারটেল সিমের পাক কোড টি আনলক করে নিবেন। যদি আপনি 10 বারের বেশি ভুল পাক কোড দেয়ার কারণে পাক কোডটি ব্লক করে দেয়া হয় তাহলে কি করতে হবে সবার নিচে বলে দেওয়া হবে। 

এয়ারটেল সিম রিপ্লেস করে পাক কোড আনলক নিয়ম

উপরের দুটি পদ্ধতিতে যদি আপনি ব্যর্থ হন পাক কোড আনলক করতে।  ১০০% এই পদ্ধতিতে আপনার পাক কোড আনলক করতে পারবে। উপরে দুইটি পদ্ধতিতে আমি বলেছি ১০ বেশি ভুল পাক কোড দিয়ে চেষ্টা করলে আপনার  পাক কোডটি ব্লক করে দিবে। আপনার এয়ারটেল সিমের পাক কোড যদি ব্লক হয়ে যায় তাহলে এয়ারটেল সিম রিপ্লেস মাধ্যমে আপনার পাক কেডটি আনলক করতে পারবেন 

এয়ারটেল সিম রিপ্লেস করার নিয়ম 

যারা নতুন সিম বিক্রি করে তাদের কাছে চলে যাবেন গিয়ে বলবেন আমার সিমটি নতুন করে রিপ্লেস করতে চাই বা নতুন করে উঠাতে চাই। এয়াটেল সিম রিপ্লেস করা জন্য। সবার প্রথম  সিম রেজিস্ট্রেশন করার সময় যার জাতীয় পরিচয় পত্র দিয়ে রেজিস্ট্রেশন  করছিলেন  তাকে নিয়ে এবং তার  জাতিয় পরিচয় পত্রের নাম্বার নিয়ে  দোকানে চলে যাবেন। আপনার সিমটি নতুন করে রিপ্লেস করে নিতে পারবেন। ১০০ টাকা মত খরচ লাগবে। সিম নতুন করে রিপ্লেস করলে আপনার সকল কন্টাক্ট নাম্বার চলে যাবে। এবং আপনার বিকাশ নগদ যেকোনো মোবাইল ব্যাংকিং সবকিছু অটোমেটিক একটিভ থাকবে। এই ভাবে আপনাদের এয়ারটেল সিমের পাক কোড আনলক করতে পারবেন (airtel sim puk code unlock)

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url