Rocket pin reset। rocket pin forget রকেট পিন ভুলে গেলে করণীয়। রকেট পিন ভুলে গেলে। ডাচ বাংলা ব্যাংক রকেট পিন ভুল

 রকেট পিন ভুলে গেলে করণীয়। রকেট পিন ভুলে গেলে। ডাচ বাংলা ব্যাংক রকেট পিন ভুল। Rocket pin reset। rocket pin forget 

rocket pin forgot,rocket account is not active,rocket account not active,rocket password forgot,rocket account password recovery,rocket pin invalid,rocket account password forgot,rocket pin recovery,রকেট ব্যাংক পিন মনে না,how to forgot rocket pin,rocket pin lock,how to unlock rocket pin,রকেট পিন ভুলে গেলে কি করবাে,বিকাশ পিন ভুলে গেলে,rocket pin reset,rocket account pin recovery,রকেট একাউন্ট পিন

আপনি যদি আপনার রকেট একাউন্টের পিন ভুলে যান। রকেট একাউন্টের নতুন পিন কিভাবে তৈরি করতে হয় এ সম্পর্কে আজকে আলোচনা করব। 

রকেট পিন ভুলে গেলে কি করতে হবে 

রকেট একাউন্টের পিন পুনরুদ্ধার অথবা নতুন পিন তৈরি করার জন্য প্রথমে আমাদের DBBL অর্থাৎ ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেট কাস্টম কেয়ারে সরাসরি কথা বলতে হবে 16216 এই নাম্বার থেকে। 

  • কল রিসিভ করার পর কাস্টমকেয়ার এজেন্ট এর সাথে  আপনার রকেট একাউন্টের পিন ভুলে যাওয়ার সকল তথ্য তার সাথে শেয়ার করবেন। 
  • তখন একাউন্ট নিরাপত্তার স্বার্থে রকেট এজেন্ট আপনার কাছে কিছু তথ্য যাচাই করে নেবে যেমন যে জাতীয় পরিচয় পত্র দিয়ে রকেট একাউন্ট ওপেন করেছেন  সেই জাতীয় পরিচয় পত্রের নাম্বার জানতে চাইবে। বাবা মা এবং জন্ম সাল এ ধরনের তথ্য চাইবে। 
  • আপনি সঠিক করে সকল তথ্য তাদের কাছে শেয়ার করবেন। যদি সকল তথ্য সঠিক দিয়ে থাকেন তাহলে আপনাকে দুই থেকে তিন ঘন্টার মধ্যে রকেট কাস্টমার কেয়ার থেকে অটোমেটিক একটা কল চলে আসবে
  • কল রিসিভ করার পর আপনাকে বলবে রকেট একাউন্ট এর নতুন পিন সেট আপ করার জন্য। রকেট একাউন্টের নতুন পিন সেটাপ করার জন্য কল রিসিভ করার অবস্থায় আপনাকে পিন সেটআপ করে নিতে হবে।  রকেট একাউন্ট এর নতুন পিন সেট আপ করার জন্য কলে থাকা অবস্থায় আপনাকে যেকোন 4 সংখ্যার একটি পিন চাপতে বলবে চার সংখ্যার পিন দেওয়ার পর  আপনাকে আবার ওই চার সংখ্যার পিনটি কনফার্ম করার জন্য সেই পিনটি চাপতো বলবে।পিন সেটআপ করার পর আপনি কলটি কাটবেন না  কলটি অটোমেটিক কেটে যাবে। 
  • তারপর আপনার রকেট একাউন্টের পিন সেটআপ হয়ে যাবে। 

রকেট একাউন্ট দেখার নিয়ম 

আমরা অনেকেই আছি রকেট একাউন্টের যে ডায়াল কোড টি রয়েছে সে কোড ভুলে যাই । সেই কোডটি হলে আমরা আমাদের নিজেদের রকেট একাউন্ট টি দেখতে পারবো। রকেট একাউন্টের কোড হচ্ছে *322# এই কোডটি ডায়াল করে আপনার রকেট একাউন্ট দেখতে পারবেন। 

রকেট একাউন্টের কাস্টম কেয়ার নাম্বার 

আমরা অনেক সময়  রকেট একাউন্ট বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকি।  সেই সমস্যা সমাধানের জন্য আমাদের রকেট কাস্টমার কেয়ার নাম্বার প্রয়োজন হয়। তখন আমরা ডাচ বাংলা ব্যাংক রকেট কাস্টম কেয়ারের নাম্বারে কথা বলে আমাদের সমস্যাটা সমাধান করে নেই। ডাচ বাংলা ব্যাংক রকেট কাস্টমের নাম্বারটি হচ্ছে  16216 এই নাম্বারে কল দিয়ে আপনি সরাসরি ডাচ বাংলা রকেট কাস্টমার কেয়ারে কথা বলতে পারবেন। 

রকেট একাউন্টের পিন পরিবর্তন 

রকেট একাউন্টের পিন পরিবর্তন করার জন্য প্রথমে আপনাকে *322# ডায়াল করে রকেট একাউন্টে চলে যেতে হবে। *322# ডায়াল কর পর দেখবেন 5. My Acc নামে একটি অপশন রয়েছে 5 লিখে send অপশন এ ক্লিক করে দিব। দেখবেন 3.Change pin নামে একটি অপশন রয়েছে  3 লিখে send করে দিবেন। তারপর আপনার রকেট একাউন্টের যে পুরনো যে পিন নাম্বার রয়েছে সেই নাম্বারটি দিবেন  send  click করে দিবেন। পুরনো পিন দেওয়ার পর দেখবেন Enter You New Pin নামে একটি অপশন চলে এসেছে। এখন আপনাকে আপনার রকেট একাউন্ট এর নতুন পিন দিয়ে দিতে হবে নতুন পিন দেওয়ার পর সেন্ড অপশনে ক্লিক করে দিবেন। দেখবেন আপনার রকেট একাউন্টের পিন পরিবর্তন হয়ে গেছে।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url